নোয়াখালীতে আগুনে পুড়েছে ৩০ দোকান

নোয়াখালী জেলা প্রতিনিধি:

নোয়াখালী জেলার প্রধান বাণিজ্য কেন্দ্র চৌমুহনী রেল ষ্টেশনের পুর্ব-দক্ষিণ পাশে ভয়াবহ আগুনে অন্তত ৩০টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাঁই হয়ে গেছে। সোমবার রাত দেড়টার সময় এ আগুন লাগার ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রনে আনতে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট কাজ করে।

 

নোয়াখালী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশান ম্যানেজার হুমায়ুন কার্নায়েল জানান, সোমবার রাত দেড় টার সময় চৌমুহনী রেলস্টেশনের পুর্ব-দক্ষিণ পাশে মার্কেটগুলোতে আগুন লাগে। খবর পেয়ে চৌমুহনী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট সহ জেলা সদর মাইজদী, সোনাইমুড়ী, কোম্পানীগঞ্জ ও ফেনী থেকে মোট সাতটি ইউনিট আগুন নেভানোর জন্য ঘটনাস্থলে আসে।

সবগুলো ইউনিট প্রায় দেড় থেকে দুই ঘন্টা চেষ্টা করার পর আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে ২০ থেকে ৩০টি দোকান পুড়ে ছাঁই হয়ে গেছে। তিনি আরও জানান, পুড়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠানগুলো বেশীর ভাগ হলো ক্রোকারিজ,প্লাস্টিকের সামগ্রীএলুমিনিয়াম, ঔষধ সামগ্রীসহ বিভিন্ন পণ্য সামগ্রীর দোকান ছিল। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো পরিমাপ করা সম্ভব হয়নি। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে।

আরও পড়ুন