পর্দার দাম ৩৭ লক্ষ টাকা, কল্পনা করা যায়?

বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ বলেছেন, এবার নতুন একটি ঘটনা বালিশ কাণ্ডকেও হার মানিয়েছে। এখন যদি প্রশ্ন করা হয়, সারা পৃথিবীর মধ্যে সবচাইতে কোন হাসপাতালে মূল্যবান পর্দা ঝুলছে? তাহলে এক কথায় উত্তর আসবে, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল। যে পর্দাটির দাম ৩৭ লক্ষ টাকার বেশি। এটি কল্পনা করা যায়? এসব দুর্নীতির বিরুদ্ধে কেন সরকার পদক্ষেপ নিচ্ছে না?

সম্প্রতি জাতীয় সংসদে তিনি এসব কথা বলেন।

হারুনুর রশীদ বলেন, দুর্নীতি দমন কমিশন নামে মাত্র কাজ করছে। স্বাস্থ্য খাতে হাজার হাজার কোটি টাকা লোপাট হচ্ছে। অথচ কোনো ব্যবস্থা নেই।

তিনি বলেন, আমরা চরম উদ্বেগে আছি। সারা দেশে ডেঙ্গু ভয়াবহ আকার ধারণ করেছে। ডেঙ্গুতে কয়েক’শ মানুষ মারা গেছে। কয়েক লাখ মানুষ ডেঙ্গুতে আক্রান্ত। আর এই ডেঙ্গু প্রতিরোধের কার্যকর পদক্ষেপ ঘোষণার মধ্যেই আছে। ইতোমধ্যে শত শত কোটি টাকা লোপাট হয়ে গেছে। অকার্যকর ওষুধ ছিটিয়েছে। কিন্তু ডেঙ্গু নিয়ন্ত্রণে আসেনি। জেলা ও উপজেলায় জনবল সংকটে রোগীদের সেবা দিতে স্বাস্থ্য বিভাগ হিমশিম খাচ্ছে।

প্রিয়া সাহার বিষয়ে প্রশ্ন তুলে বিএনপির এ সংসদ সদস্য বলেন, প্রিয়া সাহা কীভাবে মার্কিন প্রেসিডেন্টের কাছে পৌঁছাল? তিনি রাষ্ট্রের বিরুদ্ধে এ ধরনের বক্তব্য দিয়েছেন। এখন পর্যন্ত এ বিষয়ে রাষ্ট্রের থেকে সুস্পষ্ট বক্তব্য পাইনি। পররাষ্ট্রমন্ত্রী এখানে আছেন। উত্তর দিতে হবে আপনাকে। এই সংসদে বিবৃতি দিতে হবে।

তিনি আরও বলেন, জীবন চরমভাবে অনিরাপদ। মানুষ অসহায়। সত্য কথা বলতে গেলে বলা হচ্ছে গুজব। এসব ঘটনায় কানে তুলো না দিয়ে সঠিকভাবে পদক্ষেপ নিতে হবে। এতে জাতি উপকৃত হবে।

You might also like