পাহাড়িদের উচ্ছ্বেদ করে রিসোর্ট গড়েছেন জি কে শামীম

টেন্ডার কিং’ নামে খ্যাত জি কে শামীম গ্রেফতার হওয়ার পর থেকেই বেরিয়ে আসছে তার বিশাল অবৈধ সম্পদের না তথ্য। তার বিরুদ্ধে এবার বান্দরবানে পাহাড়িদের উচ্ছ্বেদ করে জমি দখল করে রিসোর্ট নির্মাণের অভিযোগ উঠেছে।

খোঁজ নিয়ে জানা যায়, বান্দরবান শহর থেকে পাঁচ কিলোমিটার দূরে চিম্বুক সড়কের পাশে পর্যটনকেন্দ্র নীলাচলসংলগ্ন ছাইংঙ্গ্যাপাড়ায় একটি রিসোর্টের কাজ চলছে। এর নাম দেয়া হয়েছে ‘সিলভান ওয়াই রিসোর্ট অ্যান্ড স্পা’। এতে প্রায় ২০০ কোটি টাকা বিনিয়োগ করা হয়েছে। প্রায় ৫০ একর এলাকাজুড়ে রিসোর্টটি গড়ে তোলা হচ্ছে। রিসোর্টটি আটজন মিলে তৈরি করছেন। জিকে শামীমের সঙ্গে স্থানীয় প্রভাবশালী মহলও এতে জড়িত। প্রথম পর্যায়ে ১০ কোটি টাকার বিনিয়োগে কাজ শুরু করেছেন তারা।

রিসোর্টটির আরেক অংশীদার জসিমউদ্দিন মন্টু রিসোর্টের মালিকানায় জিকে শামীমের থাকার বিষয়টি স্বীকার করে নেন। ৫০ একর জমি কেনার কথাও বলেন তিনি।

তবে স্থানীয়দের অভিযোগ, ওই রিসোর্টের জন্য ৫০ একর জমি সংগ্রহের সময় অনেক পাহাড়িকে উচ্ছেদ করা হয়। কেউ যেতে না চাইলে তাদের জোরজবরদস্তি করে তাড়িয়ে দেয়া হয়। এছাড়াও, রিসোর্টের মালিকদের বিরুদ্ধে পাড়ার সীমানায় কাঁটাতার দিয়ে তাদের জমিদখলের পাশাপাশি হয়রানি ও চলাচলে বাধা দেয়ার অভিযোগও তুলেছেন স্থানীয়রা।

আরও পড়ুন