ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে যুবক আটক

ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটিয়ে জনমনে বিভ্রান্তি ও আতঙ্ক সৃষ্টি করার অভিযোগে দিদারুল ইসলাম দিদার (২৪) নামে এক যুবককে আটক করেছে র‌্যাব।

সোমবার (২৯ জুলাই) দুপুর ১২টায় লক্ষ্মীপুর র‌্যাব ক্যাম্পে প্রেস ব্রিফিং করে বিষয়টি নিশ্চিত করেন কোম্পানি অধিনায়ক নরেশ চাকমা (এসপি)।

আটক দিদারুল ইসলাম দিদার নোয়াখালী জেলা সদরের উত্তর ফকিরপুর গ্রামের মো: শামছুল আলমের ছেলে। তিনি সুধারাম থানাধীন দারুল ইসলাম মডেল মাদ্রাসার সহকারী শিক্ষক ও ছাত্রশিবিরের একজন সক্রিয় কর্মী।

লিখিত বক্তব্যে লক্ষ্মীপুর র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক নরেশ চাকমা বলেন, গুজব রটনাকারী দিদারুল ইসলাম দিদার গোয়েন্দা নজরদারীতে ছিলেন। গতকাল রবিবার বিকালে নোয়াখালী সদর উপজেলার উত্তর ফকিরপুর গ্রামের আনোয়ারা মঞ্জিলের সামনে থেকে তাকে আটক করে র‌্যাবের একটি অভিযানিক দল। এ সময় তার ব্যবহৃত একটি মোবাইল ফোন জব্দ করা হয়। পরে জিজ্ঞাসাবাদে অভিযোগের দায় স্বীকার করেন দিদার।

র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে, ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে নামে-বেনামে একাধিক আইডি বা একাউন্ট রয়েছে দিদারের। এসব আইডি থেকে মিথ্যা, উস্কানিমূলক ও সরকার বিরোধী বিভিন্ন স্ট্যাটাস পোস্ট করে জনমনে আতঙ্ক সৃষ্টি করত সে। এমনকি প্রধানমন্ত্রীকে হেয় প্রতিপন্ন করে স্ট্যাটাস পোস্ট করাসহ সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির তৎপরতা চালিয়ে আসছে। এ কাজে মোবাইলসহ বিভিন্ন ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করে দিদার।

আরও পড়ুন