ফেসবুক লাইভে নগরবাসীর মুখোমুখি হচ্ছেন মেয়র আতিক

আগামী মঙ্গলবার (১ ডিসেম্বর) ফেসবুক লাইভের মাধ্যমে নগরবাসীর সামনে আসছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। ওই দিন সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হয়ে এক ঘণ্টাব্যাপী এই লাইভ চলবে সাড়ে ৭টা পর্যন্ত।

শনিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয় ডিএনসিসির পক্ষ থেকে। নির্বাচনী প্রতিশ্রুতির অংশ হিসেবেই নগরবাসীর মুখোমুখি হতে যাচ্ছেন বলে জানিয়েছেন ডিএনসিসি মেয়র।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘জনতার মুখোমুখি নগর সেবক’ শিরোনামে ফেসবুকে এই লাইভ আয়োজিত হবে। ফেসবুকে সরাসরি যুক্ত হয়ে নগরবাসীরা মেয়রের উদ্দেশে তাদের প্রশ্ন, মতামত, সমস্যা এবং অন্যান্য বিষয়ে নিজেদের অভিমত ব্যক্ত করতে পারবেন।

 

১ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হয়ে এক ঘণ্টাব্যাপী এই লাইভ চলবে সাড়ে ৭টা পর্যন্ত। পুরো লাইভ তিনটি ভাগে সাজানো হয়েছে। চিত্রনায়ক ফেরদৌসের সঞ্চালনায় এই লাইভের প্রথম পর্বে নগরবাসীর উদ্দেশে নিজস্ব পরিকল্পনা এবং স্বপ্নের কথা জানাবেন। দ্বিতীয় পর্বে নগরবাসীরা লাইভে সংযুক্ত হবেন। আর তৃতীয় এবং শেষ পর্বে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের উত্তর দেবেন মেয়র আতিক।

এ বিষয়ে মেয়র আতিক বলেন, এটা আমার নির্বাচনী ইশতেহার ছিল যে, আমি নগরবাসীদের কাছ থেকে তাদের মতামত শুনব এবং তাদের মতামতের ভিত্তিতেই শহরে আমরা সেভাবে গড়ে তুলব। মেয়র হিসেবে স্বচ্ছ এবং নগরবাসীদের কাছে নিজের জবাবদিহিতা করতে নগরের কাজে নগরবাসীদের আমরা সম্পৃক্ত রাখতে চাই।

আতিক আরও বলেন, আমরা সবাই মিলে সবার জন্য সুস্থ এবং আধুনিক ঢাকা গড়ার যে প্রত্যয় ব্যক্ত করেছি সেটিকে অনুপ্রেরণা দিতেই এই আয়োজন।

www.facebook.com/dncc.gov.bd এবং www.facebook.com/atiqfordhaka-এই দুইটি পেজের যেকোনো একটিতে নগরবাসীরা এই লাইভে সংযুক্ত হতে পারবেন। লাইভের কমেন্ট সেকশনে নিজেদের বক্তব্য রাখতে পারবেন তারা।

আরও পড়ুন