বলসোনারোর সমর্থনে টিকটক, সমালোচনায় নেইমার

মাঠে নেইমারকে মাঝেমধ্যেই তোপের মুখে পড়তে হয়, শুনতে হয় প্রতিপক্ষের সমর্থকদের ধুয়োও। তবে এবার নেইমার তোপে পড়েছেন রাজনীতির মাঠে। ব্রাজিলের বিতর্কিত প্রেসিডেন্ট জেইর বলসোনারোকে সমর্থন জানিয়ে এবার নেইমার বামপন্থীদের তোপে পড়েছেন।

ব্রাজিলে প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম দফার ভোট গ্রহণ আগামী রবিবার। এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান প্রেসিডেন্ট বলসোনারো ও সাবেক প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা ডা সিলভা। সেই নির্বাচনের আগে টিকটক ভিডিওর মাধ্যমে নেইমার বলসোনারোকে সমর্থন জানিয়েছেন।

গত বুধবার সাও পাওলোতে নেইমারের প্রতিষ্ঠিত সামাজিক প্রতিষ্ঠান নেইমার ইনস্টিটিউটে সফরে গিয়েছিলেন বলসোনারো। এই ঘটনায় ইনস্টাগ্রাম ভিডিওতে তাকে ধন্যবাদও জানান পিএসজির এই ফরোয়ার্ড। পরের দিন ফ্রান্স থেকে বলসোনারোর প্রতি সমর্থনে জানিয়ে একটি টিকটক ভিডিও তৈরি করেছেন। ভিডিওতে দেখা যায়, বলসোনারোর নির্বাচনী প্রচারণার গানে ঠোঁট মেলাচ্ছেন নেইমার। নেইমার টুইটারে ভিডিও পোস্ট করার পরপরই বলসোনারোর দলের লোকেরা শেয়ার দিতে শুরু করেন।

 

বিষয়টি হয়তো ভালো লাগেনি নির্বাচনে বলসোনারোর প্রতিদ্বন্দ্বী সাবেক প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভার অনুসারীদের। নেইমারের অভিযোগ, লুলা দা সিলভার লোকেরা তাকে সামাজিক যোগাযোগমাধ্যমে হেনস্তা করেছে।

টুইটারে এমন অভিযোগ করে নেইমার বলেছেন, ‘তারা গণতন্ত্রের কথা বলে। আরও কত বিষয়ে কথা বলে তারা। কিন্তু যখন কেউ ভিন্নমতের কথা বলে, তথাকথিত সেই গণতন্ত্রের অনুসারীদের দ্বারা তারা আক্রমণের শিকার হয়।’

নেইমারের আগে ফুটবলারদের মধ্যে বলসোনারোকে সমর্থন দিয়েছেন টটেনহামের লুকাস মউরা।

আরও পড়ুন