বাংলাদেশকে চ্যালেঞ্জিং টার্গেট দিলে আফগানিস্তান

বাংলাদেশকে চ্যালেঞ্জিং টার্গেট দিয়েছে আফগানিস্তান। নির্ধারিত ২০ ওভারে ৬ ইউকেট হারিয়ে ১৬৪ রান করে আফগানিস্তান। বাংলাদেশকে জিততে হলে করতে হবে ১৬৫ রান।

টস জিতে ব্যাট করতে নেমে মোহাম্মদ সাইফুদ্দিনের প্রথম বলেই আউট হয়ে যান রহমানুল্লাহ গুরবাজ। এর পর মাঠে নামে নাজিব তারাকাই। কিন্তু বেশিক্ষন স্থায়ী হয়নি এই জুটি। দলীয় ১০ রানে মাথায় সাকিবের বলে আউট হন হজরতউল্লাহ জাজাই। মাত্র ২ বল মোবাবেলা করে ১ রানে আউট হন তিনি। এর পর দলীয় ১৯ রানের মাথায় আবারও সাব্বিরের বলে উইকেট যায় আফগানিস্তানের।

এসময় আউট হন নাজিব তারাকাই। ১৩ বলে ১২ রান করেছেন তিনি। এছাড়া তার এই রানের মধ্যে একটি ছক্কা রয়েছে। এরপর জুটি বাধেন আজগর আফগান ও নাজিবুল্লাহ জাদরান। সাকিব-মোহাম্মদ সাইফুদ্দিনের চার ওভার বোলিং শেষ হলে আনা হয় মোস্তাফিজকে।

৪ উইকেট চলে যাওয়ার পর আজগর আফগান ও মোহাম্মদ নবির ঝড়ো ব্যাটিং এ শক্ত অবস্থানের দিকে অগ্রসর হতে থাকে আফগানিস্তান। দলীয় ১১৮ রানের মাথায় আবারও আঘাত হানে সাইফুদ্দিন। এই ওভারে আবার আঘাত হানে সাইফুদ্দিন।

এর আগে, ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানায় আফগান অধিনায়ক রশিদ খান।

স্কোর: ১৬৪ রান ৬ উইকেট (২০ ওভার)
টার্গেট: ১৬৫ (বাংলাদেশ)

আফগানিস্তান: হযরতউল্লাহ জাজাই, রহমানউল্লাহ গুরবাজ, নাজিব তারাকি, আসগর আফগান, মোহাম্মদ নবি, নজিবুল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, রশিদ খান, করিম জানাত, ফরিদ আহমেদ, মুজিব উর রহমান।

বাংলাদেশ: লিটন কুমার দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান রুম্মন, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

আরও পড়ুন