বিএনপি গুজব, গজব ও কানার দল

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বলেছেন, বর্তমানে বিএনপি নামক রাজনৈতিক দলটি গুজব, গজব ও কানার দলে পরিণত হয়েছে। কোন কিছু ধংস করতে বিএনপি গুজব রটায় এবং সত্য জেনেও অন্ধের মত আচরণ করে। এটাই এখন করছে বিএনপি। এসব কারণে দলটির ধংস অনিবার্য।

রবিবার (২৮ জুলাই)  চলমান রাজনৈতিক ইস্যু নিয়ে টেলিফোনে কথোপকথন হয় আওয়ামী লীগের এ নেতার। এ সময় আহমদ হোসেন বিএনপির বিরুদ্ধে এসব অভিযোগ তোলেন।

তিনি বলেন, যদি কিছু বক্তৃতা আর বিবৃতি দিয়ে রাজনীতি করা যেত তবে সকলেই তা করত। বিএনপির নেতারা এখন রাজনীতি করছে বক্তৃতা ও বিবৃতি দিয়ে। কাজের কাজ কিছু করছে না গুজব ছড়ানো ছাড়া।

বিএনপি অভিযোগ করছে সরকার ডেঙ্গু নিধনে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না, দায়িত্বশীলরা এটাকে গুজব বলে অবহিত করেছে, গণপিটুনি দিয়ে মানুষ হত্যাকরীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতেও গড়িমসি করছে এবং দেশের এক-তৃতীয়াংশ জনগোষ্ঠি বন্যাকবলিত, তাদের ত্রাণ ও পুনর্বাসনের ক্ষেত্রে যথাযথ ব্যবস্থা গ্রহণ করছে না। এমন অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে তিনি  বলেন, বিএনপির সকল অভিযোগ আমি প্রত্যাখ্যান করছি। রাজনীতি হচ্ছে ব্রত। আর সেই ব্রত হচ্ছে জনসেবা। আওয়ামী লীগের জন্মই হয়েছে দেশের মানুষের অধিকার আদায় ও সেবা করার জন্য। আর এই সেবা যদি সামরিক শাসকের দল (বিএনপি) আমাদের শিখাতে চায়, তবে তা আমাদের জন্য লজ্জার? কারণ তাদের লজ্জা না থাকলেও আমাদের তো আছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ এদেশের মানুষের অধিকার আদায়ের জন্য চিরকাল সংগ্রাম করে গেছে। এটা গরীব ও মেহনতি মানুষের দল। আয়েশে জীবন-যাপনের জন্য এই দলের জন্ম হয়নি। সরকার কোন কিছুই লুকিয়ে রাখছে না। বর্নাত্যদের সাহায্যে মাঠে আছে। আমি প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ ভাইয়ের নেতৃত্বে সুনামগঞ্জের ধর্মপাশা থানায় ত্রাণ বিতরণ কার্যক্রমে আছি। সাদাকে সাদা আর কালোকে কালো বলতে জানি আমরা। বরং উর্দি পড়া দলটি সত্য স্বীকার করতে পারে না। বরং দেশের মাঝে অনবরত গুজব ছড়াচ্ছে। এরা (বিএনপি) দেশের উন্নয়নে সবচেয়ে বড় বাঁধা। ক্ষমতায় যাওয়ার যে স্বপ্ন তারা দেখছে, ক্ষমতায় যাবে, তা গুঁড়ে বালি। এটা কখনও সম্ভব না। রাষ্ট্রীয় ক্ষমতায় থাকা কালীন বিএনপি দেশের জন্য কি করছে? জনগণ তাদের ক্ষমতায় আনবে? আমাদের সরকারের শাসন আমলে একটি নৈতিক আন্দোলনও তারা (বিএনপি) দেশের মানুষের জন্য করতে পারেনি? আওয়ামী লীগ দেশ সুন্দর ভাবে চালাতে সক্ষম হয়েছে। অথচ দুর্নীতির দায়ে জেল খাটছে দলটির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়। তার মুক্তির জন্য আন্দোলন করছে বিএনপি অথচ কোন আন্দোলন দেশের মানুষের জন্য করেনি। তারা দিবা স্বপ্ন দেখছে ক্ষমতায় যাওয়ার। বিএনপি অন্ধ হয়ে সরকারের বিরুদ্ধে মিথ্যাচার, গুজব রটাচ্ছে। গুজব রটিয়ে সরকারের উন্নয়নে বাঁধা সৃষ্টি করা যাবে না।

আরও পড়ুন