বিএনপি নেতার বিরুদ্ধে ছাত্রলীগ নেতার মামলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান শামছুজ্জামান দুদুর বিরুদ্ধে কুমিল্লায় মামলা দায়ের করা হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১১টার দিকে সিনিয়র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১ নং আদালতে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ সভাপতি ইসমাইল হোসেন মোল্লা বাদী হয়ে মামলাটি দায়ের করেন। বিচারক মোঃশাহজালাল মামলাটি আমলে নিয়ে বিকেলে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

মামলার এজহারে বলা হয়, বিএনপি নেতা শামছুজ্জামান দুদু চলমান শান্তিপূর্ণ রাজনৈতিক পরিস্থিতি অস্থিতিশীল করে দেশে বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টির ষড়যন্ত্রে লিপ্ত। গত ১৬ সেপ্টেম্বর একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের টকশোতে দুদু বলেন যেভাবে শেখ মুজিব বিদায় হয়েছে সেভাবে শেখ হাসিনা বিদায় হবে। দুদু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্রে লিপ্ত এবং হত্যার হুমকি প্রদান করে। এর আগেও প্রধানমন্ত্রীকে ১৯ বার হত্যার চেষ্টা করা হয়েছে বলেও এজহারে উল্লেখ করা হয়েছে।
মামলার বাদী মোঃ ইসমাইল হোসেন মোল্লা বলেন, গত ১৬ সেপ্টেম্বর রাত ১০-১২ ঘটিকার সময় শামছুজ্জামন দুদু বেসরকারি টেলিভিশন ডিবিসি নিউজ চ্যানেলের রাজকাহন অনুষ্ঠানে সাক্ষাৎকারে বলেন, শেখ মুজিব যেভাবে বিদায় হয়েছেন শেখ হাসিনাও সেভাবে বিদায় হবেন। এতে জনগণের মাঝে ভয় ও ভীতিকর অবস্থা তৈরি হয়েছে। এই বক্তবের মাধ্যমে তিনি প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছেন। বক্তব্যটি রাষ্ট্রের নিরাপত্তা ও প্রধানমন্ত্রীর নিরাপত্তায় উদ্দেগ্য সৃষ্টি করিয়াছে। তাই আমি একজন দেশপ্রেমী স্বাধীনতা ও মুক্তিযোদ্ধে বিশ্বাসী সুশীল নাগরিক হিসাবে সংক্ষুব্দ হয়ে আমার সাংবিধানিক দায়বদ্ধতা থেকে মাননীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তার সার্থে ও রাষ্ট্রকে বিশৃঙ্খলা হওয়ার আশংকা হইতে সুরক্ষা দিতে অত্র আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে এই মামলা দায়ের করেছি।

মামলার আইনজীবী এড. দোলন বলেন, দুদু রাষ্ট্রদ্রোহিতা করেছে। আশা করছি বিজ্ঞ আদালত তার বিরুদ্ধে গ্রফেতারি পরোয়ানা জারি করবে। মামলার আইনজীবী এড.নরেন্দু বিকাশ সর্বাধিকারী দোলন সাংবাদিকদের জানান, আদালতের বিচারক মামলাটির ব্যাপারে বিকেলে আদেশ দেবেন বলে জানিয়েছেন

আরও পড়ুন