বিএনপি প্রার্থীর মৃত্যু, চাঁদপুরে মেয়র পদে ভোট স্থগিত

চাঁদপুর পৌর নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী, সাবেক পৌর চেয়ারম্যান ও কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য শফিকুর রহমান ভূঁইয়া মৃত্যুবরণ করায় আগামী ২৯ মার্চ রোববার চাঁদপুর পৌরসভার মেয়র পদে নির্বাচন স্থগিত করা হয়েছে। তবে কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর পদে নির্ধারিত সময়েই অর্থ্যাৎ ২৯ মার্চ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা হেলাল উদ্দীন জানান, স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা আইন ২০১০ (সংশোধিত) অনুযায়ী, ভোটগ্রহণের আগে বৈধভাবে মনোনীত কোনো প্রার্থী মারা গেলে রিটার্নিং কর্মকর্তা সংশ্লিষ্ট পৌরসভার সংশ্লিষ্ট পদের নির্বাচন কার্যক্রম গণবিজ্ঞপ্তির মাধ্যমে বাতিল করেন। তাই আগামী ২৯ মার্চ পৌর নির্বাচনে মেয়র পদের নির্বাচন বাতিল করা হয়েছে। পরবর্তীতে তফসিল ঘোষণার মধ্য দিয়ে চাঁদপুর পৌরসভার মেয়র পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর পদে নির্ধারিত সময়েই ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক বলেন, বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা পর্যন্ত চাঁদপুর পৌর নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী শফিকুর রহমান ভূঁইয়ার সাথে নির্বাচনী কাজে ছিলাম। কিন্তু শুক্রবার ভোর ৫টায় শুনতে পাই তিনি ইন্তেকাল করেছেন।

শফিক ভূঁইয়া ২০০১ থেকে ২০০৫ সাল পর্যন্ত চাঁদপুর পৌরসভার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। ২০১৫ সালে তিনি স্বতন্ত্র থেকে মেয়র পদে অংশ নেন। তখন পরাজিত হন। এ বছর তিনি বিএনপি থেকে মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন।

আরও পড়ুন