বিদ্যার শাড়িতে রবীন্দ্রনাথের গান

বিকিনি কিংবা মাইক্রোমিনির যুগেও একজন বলিউড অভিনেত্রী যে শাড়ি পরেই হতে পারেন কোটি তরুণের স্বপ্নকন্যা, তার উদাহরণ বিদ্যা বালান। তার শাড়ি সংখ্যা কতো, তা হয়তো তিনি নিজেই জানেন না।

সম্প্রতি শেরনি ছবিতে বন বিভাগের কর্মকর্তার ভূমিকায় অভিনয় করছেন বিদ্যা বালান। অ্যামাজন প্রাইম ভিডিওতে গেল ১৮ জুন মুক্তি পেয়েছে শেরনি। ছবির প্রচারণায় থিমের সঙ্গে সাদৃশ্য রেখে অভিনব সব ডিজাইনের শাড়ি পরছেন বিদ্যা।

জুনের শুরুতে বাঘের ডোরা কাটা দাগ, বাঘের ছবিযুক্ত একটি শাড়ি পরেছিলেন বিদ্যা। শাড়িটির দাম ছিল ১৫ হাজার রুপি। তারপর ২০ জুন বাঘের ছাপযুক্ত বিদ্যা যে শাড়িটি পরেন সেটি ছিল ভারতের টোরানি ব্র্যান্ডের। দাম ১ লাখ ৪৫ হাজার রুপি।

এবার রবীন্দ্রনাথ ঠাকুরের ‘যদি তোর ডাক শুনে কেউ না আসে’ গানের কথা দেখা গেল বিদ্যা বালানের শাড়ির আঁচল ও পাড়ে। বাদামি সুতির শাড়িটি ‘ফরশাড়িজ’ থেকে নেওয়া। ইংরেজি এবং বাংলা দুই অক্ষরেই লেখা রয়েছে গানের কথাগুলো।

সুজয় ঘোষ পরিচালিত জনপ্রিয় ছবি ‘কাহানি’তেও এই গান ব্যবহার করা হয়েছিল। কাহানি’র মুখ্য চরিত্রে ছিলেন বিদ্যাই। তাই এই গানের সঙ্গে যে নায়িকার গভীর ভালোবাসা রয়েছে, তা সহজেই বোঝাই যাচ্ছে। রাজস্থানের একটি ছোট গ্রামের কারিগরের তৈরি সুতির শাড়িটি হ্যান্ড ব্লক-প্রিন্টেড। আর দাম ২৭০০ রুপি।

 

আরও পড়ুন