বেয়ার গ্রিলসের সঙ্গে জঙ্গলে দুঃসাহসী অভিযান মোদির

ডিসকভারি চ্যানেলের জনপ্রিয় প্রোগ্রাম ‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’- এ দেখা যাবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। ভয়কে জয় করা বেয়ার গ্রিলসের দুঃসাহসী সব অভিযান নিয়ে তৈরি ‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’এর ওই পর্বটি আগামী ১২ আগস্ট প্রচারিত হবে।

মোদিকে ওই অনুষ্ঠানের একটি বিশেষ পর্বে দেখা যাবে। যার মাধ্যমে পরিবেশগত পরিবর্তন সম্পর্কিত বিষয়গুলো তুলে ধরা হবে। মোদি নিজেও বিবৃতি দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন।

ডিসকভারি চ্যানেল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, অ্যাডভেঞ্চার প্রিয় বেয়ার গ্রিলসের সঙ্গে নরেন্দ্র মোদির ওই পর্বের শুটিং হয়েছে ভারতের জিম করবেট জাতীয় উদ্যানে। যেখানে বন্যজীবন নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বিভিন্ন আলোচনা ও অভিজ্ঞতা শেয়ার করতে দেখা যাবে বেয়ার গ্রিলসকে।

অ্যাডওয়ার্ড মিশেল গ্রিলস বা বেয়ার গ্রিলস টুইটারে একটি ভিডিও শেয়ার করে লিখেছেন, ১৮০টি দেশের মানুষ দেখতে পারবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অজানা দিক। আগামী ১২ আগস্ট রাত নয়টায় ওই পর্বটি সম্প্রচারিত হবে বলে জানিয়েছে ডিসকভারি।

মোদি এক বিবৃতিতে বলেন, ‘অনেক বছর ধরে আমি পাহাড় এবং বনে বসবাস করেছি। সেসব দিন আমার জীবনে গুরুত্বপূর্ণ প্রভাব ফেলেছে। যখন আমি বিশেষ ওই প্রোগামটি সম্পর্কে জানতে পারলাম যে সেটা রাজনীতি বিবর্জিত এবং প্রকৃতি নিয়ে করা তখন আমি সেটাতে অংশ নেয়ার জন্য আগ্রহী হই।’

বেয়ার গ্রিলস বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের বনে-জঙ্গলে ঘুরে বেড়ানো আমার জন্য সৌভাগ্যের বিষয়। আমি এই বিশ্বনেতার সঙ্গে সময় কাটাতে পেরে সত্যিই সম্মানিত বোধ করছি। জঙ্গল আমাদের স্মরণ করিয়ে দেয়, একসঙ্গে থাকলেই আমরা আরও শক্তিশালী হতে পারি।’

আরও পড়ুন