ব্রুনাই মাতাবেন অংকন

আড়ং ডেইরি- ‘বাংলার গান’ রিয়্যালিটি শো’র মাধ্যমে পরিচিতি পাওয়া তরুণ প্রজন্মের কণ্ঠশিল্পী অংকন ইয়াসমিন। স্টেজ ও টেলিভিশন শো নিয়ে ব্যস্ত থাকলেও এবার প্রথমবারের মত দেশের বাইরে শো করতে যাচ্ছেন এই গায়িকা।

বাংলাদেশ ইউথ স্পোর্টস ও কালচার এসোসিয়েশন ব্রুনাই দারুসসালাম আয়োজিত শোটি অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১ আগস্ট। শোতে অংশ নিতে রবিবার (২৮ জুলাই) রাতের ফ্লাইটে দেশ ছেড়েছেন অংকন। অংকন ছাড়াও সেখানে অংশ নিচ্ছেন ইমরান মাহমুদুলের ‘আই কিংস’ ব্যান্ডসহ আরও অনেকে। শো শেষে আগামী ৩ আগস্ট দেশে ফিরবেন বলে জানান এই গায়িকা।

অংকন বলেন, দেশের বিভিন্ন জায়গায় শোতে অংশ নিয়ে কাছ থেকে অনেক শ্রোতা-দর্শকদের ভালোবাসা পেয়েছি। দেশের বাইরে যারা প্রবাসী বাঙালি রয়েছেন তারা দেশীয় গান নিয়ে অনেক আগ্রহী। দেশের বাইরে গিয়ে এবার সেই ভালোবাসা আর নতুন কিছু অভিজ্ঞতা অর্জন করবো।

তিনি আরও বলেন, প্রথমবারের মত দেশের বাইরে শো করতে যাচ্ছি এটা সত্যি অনেক আনন্দের। তবে এর আগে অনেকবারই দেশের বাইরে শো করার প্রস্তাব পেয়েছি কিন্তু সেগুলোতে নিজেকে সুইটেবল মনে হয়নি তাই ফিরিয়ে দিয়েছি। কিন্তু এখানে সবকিছু আমার কাছে কমফোর্ট মনে হয়েছে তাই এটি করছি।

গেল বছরের শেষের দিকে নিজের প্রথম মৌলিক গান নিয়ে হাজির হয়েছিলেন ‘ভালো থাকতে দিলি না’ শিরোনামের এই গানটি থেকে ভালো সাড়াও পেয়েছেন। রিয়্যালিটি শো থেকে বের হওয়ার দুই বছর পর প্রকাশ করতে পেরেছেন নিজের মৌলিক গান। এছাড়াও কিছুদিন আগে ‘বিচ্ছেদের করাত’ শিরোনামে একটি গান প্রকাশ পেয়েছে। গানের কথা লিখেছেন রবিউল ইসলাম জীবন এবং সুর করেছেন মোহাম্মদ মিলন। গানের সঙ্গীত পরিচালনা করেছেন এমএমপি রনি আর ভিডিও পরিচালনা করেছেন চন্দন রায় চৌধুরী। গানটি থেকেও সাড়া পেয়েছেন তিনি।

সেই ধারাবাহিকতায় আসছে ঈদেই নতুন গান নিয়ে আসছেন তরুণ প্রতিভাবান এই শিল্পী। ‘আমারে ছাড়িয়া বন্ধুরে কোন আকাশে চন্দ্র হইয়া জ্বলো’ গানটি প্রকাশিত হবে ঈদে। লালন লোহানির কথায় গানটির সুর ও সঙ্গীতায়োজন করেছেন শান শেখ। এছাড়াও ‘পদ্মপুরাণ’ চলচ্চিত্রে ‘পাষাণ বন্ধুরে’ শিরোনামের একটি গানও প্রকাশ পাবে।

আরও পড়ুন