ভারতের টি-টোয়েন্টিকে বিদায় জানালেন রাসেল

ওয়েস্ট ইন্ডিজ সফর জয় দিয়েই শুরু করেছে টিম ইন্ডিয়া। শনিবার (৩ আগস্ট) ফ্লোরিডার বাইশ গজে ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ৯৬ রানের সহজ লক্ষ্যমাত্রা তাড়া করতে গিয়ে ৬ উইকেট হারিয়ে কষ্টাজিত জয় পায় বিরাট কোহলির দল।

অবশ্য শনিবার ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামার কথা ছিল আন্দ্রে রাসেলের। কিন্তু এর আগেই আন্দ্রে রাসেল জানিয়ে দেন, দেশের হয়ে খেলবেন না। কিন্তু কেন?

শুক্রবার (২ আগস্ট) ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (সিডব্লিউআই) এক বিবৃতিতে আন্দ্রে রাসেলের সরে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে। ফ্লোরিডায় ভারতের বিপক্ষে সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টিতে তাই দেখা যাবে না উইন্ডিজ মারকুটে এই অলরাউন্ডারকে।

জানা যায়, আন্দ্রে রাসেল হাঁটুটায় খুব একটা স্বস্তি পাচ্ছেন না। কানাডায় অনুষ্ঠিত গ্লোবাল টি-টোয়েন্টি খেলতে গিয়েই নাকি অস্বস্তি বোধ করেন বিধ্বংসী এই অলরাউন্ডার। নিজেকে সরিয়ে নেয়ার কথা জানিয়েছেন উইন্ডিজ বোর্ডকে। ফলে তার স্থলাভিষিক্ত হিসেবে ডাক পেয়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান জেসন মোহাম্মদ।

এদিকে ওয়েস্ট ইন্ডিজের ভারপ্রাপ্ত হেড কোচ ফ্লয়েড রেইফার বলেছেন, আন্দ্রে রাসেলের মতো একজন অলরাউন্ডারের শূন্যস্থান পূরণ সম্ভব নয়। তবে তার পরিবর্তে দলে ডাক পাওয়া জেসন মোহাম্মদকে নিয়েও আশাবাদী উইন্ডিজ কোচ।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আন্দ্রে রাসেল বিশ্বজুড়ে টি-টোয়েন্টি খেলেন প্রতাপের সাথে। ওয়েস্ট ইন্ডিজকে দুইবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতাতে বড় ভূমিকা রেখেছেন তিনি। তার মতো একজনের শূন্যস্থান পূরণ সম্ভব নয়। তবে আমরা বিশ্বাস করি, জেসনও ভালো পারফরম্যান্স দেখাতে সক্ষম। এই লেভেলে তার প্রতি আমাদের আস্থা আছে। সে দলকে জেতাতে পারে।’

প্রসঙ্গত, সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে ক্যারিবীয় জার্সি গায়ে খেলেছেন আন্দ্রে রাসেল। তবে চার ম্যাচ খেলার পর হাঁটুর চোট নিয়ে ছিটকে পড়েন আন্দ্রে রাসেল।

আরও পড়ুন