ভালুকায় বাঁধ ভেঙে খামারীর ভেসে গেছে কোটি টাকার মাছ

ইতি শিকদার, ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধিঃ

ময়মনসিংহের ভালুকায় রাতের আঁধারে বাঁধ ভেঙে গিয়ে একটি যৌথ মালিকানাধিন মৎস্য খামারীর প্রায় কোটি টাকার মাছ ভেসে গেছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার ভোররাতে উপজেলার বিরুনীয়া গ্রামে।

খামার মালিক ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বিরুনীয়া গ্রামে মইশাকুড়ি বিলে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে ২০ একর জমি ভাড়ায় নিয়ে উপজেলা বিএনপি নেতা রুহুল আমীন মাসুদসহ চার ব্যক্তি আরএস ড্রেডার্স নামে একটি মৎস্য খামারে পাঁচ বছর ধরে মাছ চাষ করে আসছেন। শুক্রবার ভোর রাতে খামারের উত্তর অংশ ভেঙে গিয়ে কোটি টাকার মাছ ভেসে যায়।

খামার মালিক রুহুল আমীন মাসুদ জানান, ব্যাংক থেকে লোন নিয়ে কাটাপ্রতি বার্ষিক চার থেকে সাড়ে চার হাজার টাকা ভাড়া দিয়ে তারা মাছ চাষ করে আসছেন। খামারটিতে রুই, কাতলা, মিরকা ও সিলভারসহ বিভিন্ন প্রজাতীয় প্রায় কোটি টাকার উপরে মাছ ছিলো।

শুক্রবার সকালে পাহারাদারের কাছে জানতে পারি বাঁধ ভেঙে সব মাছ ভেসে গেছে। পরে খামারে গিয়ে ঘটনার বিস্তারিত জানতে পারি। তবে বাঁধটি এমনিতেই ভেঙে গেছে, না কেউ কেটে দিয়েছে, তা এই মুহুর্তে বলা যাচ্ছেনা। বাঁধ ভেঙে গিয়ে তাদের প্রায় কোটি টাকার উপরে ক্ষতি হয়েছে। খবর পেয়ে সংশ্লিষ্ট ব্যাংক কর্মকর্তাগনও ঘটনাস্থল পরিদর্শণ করেছেন।

আরও পড়ুন