ভোগে নয়, ত্যাগেই বাড়ে মর্যাদা: প্রধানমন্ত্রী

যুবসমাজের উদ্দেশে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যদি ত্যাগের মনোভাব থাকে তাহলে সফল হতে পারবে। ভোগে নয়, ত্যাগেই বাড়ে মর্যাদা। যারা রাজনীতি করবে তাদেরকে বঙ্গবন্ধুর ত্যাগ ও আদর্শ থেকে শিক্ষা নিতে হবে।

শনিবার (২৩ নভেম্বর) দুপুরে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসের প্রথম অধিবেশনের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী আহ্বান জানিয়ে বলেন, চাঁদার হিসাব না করে জনকল্যাণের কথা চিন্তা করে কাজ করতে হবে। ভাষণে বদনামকে দূরে সরিয়ে আদর্শ ও সম্মান নিয়ে চলতে যুবলীগকে নির্দেশ দেন তিনি।

শেখ হাসিনা বলেন, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে, সেই যেই হোক-আমি তাদের ছাড়ব না। কারণ, তাদের প্রতি আমার কোনো সহানুভূতি থাকবে না।

এর আগে বেলা ১১টার দিকে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসস্থলে পৌঁছান প্রধানমন্ত্রী। উদ্যানে এবার যুবলীগের কংগ্রেসের মঞ্চ পদ্মা নদীর ওপর নিমার্ণাধীন পদ্মা সেতুর আদলে তৈরি করা হয়েছে।

কংগ্রেসের প্রথম অধিবেশনে বিশেষ অতিথি হিসেবে ভারতীয় যুব সমাজের একজন নেতাসহ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন।

সোহরাওয়ার্দী উদ্যানে কংগ্রেসের প্রথম অধিবেশনের কার্যক্রম শেষে বিকালে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দ্বিতীয় পর্বে নতুন চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক এই দুই শীর্ষ পদে নেতৃত্বের নাম ঘোষণা করা হবে।

আরও পড়ুন