ভোলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ছড়িয়ে পড়ছে

ভোলার বিভিন্ন উপজেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ছড়িয়ে পড়ছে। ভোলা সদর ও লালমোহন উপজেলার পর এবার চরফ্যাশন উপজেলাতেও ডেঙ্গু আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। বুধবার সন্ধ্যায় পর্যন্ত আরো ৪ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছে। এ নিয়ে ভোলায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১৪ জন।

এদিকে ভোলায় দিন দিন ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পেলেও ভোলা সদর হাসপাতালে এখনো কোন ডেঙ্গু রোগ সনাক্তের কোন কিট পৌছায়নি।

ভোলা সিভিল সার্জন ডা. রথীন্দ্রনাথ মজুমদার জানান, বুধবার ভোলা সদর হাসপাতালে ২ জন ও চরপ্যঅসন হাসপাতালে ডেঙ্গু রোগী আক্রান্ত রোগী ভর্তি হয়েছে। তারা ঢাকা থেকে ভোলায় এসে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়। তিনি আরও জানান,ডেঙ্গু রোগ সনাক্ত করার জন্য কিট আনার জন্য তারা উর্ধ্বতন কতৃপক্ষকে জানিয়েছেন। তারা আশা করছেন শীগ্রহী ওই কি ভোলায় এসে পৌছবে।

এদিকে সিভিল সার্জনের অফিস কক্ষে সিভিল সার্জন ডা. রথীন্দ্রনাথ মজুমদারের সভাপতিত্বে সিভিল সার্জন অফিসের সকল কর্মকর্তা ও কর্মচাদের নিয়ে ডেঙ্গু বিষয়ে সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী ভোলা জেলার সকল উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান সমুহে স্বাস্থ্য কর্মীদ্বারা ডেঙ্গু বিষয়ক স্বাস্থ্য শিক্ষা প্রদান করবে বলে জানা গেছে।

আরও পড়ুন