মদ খেয়ে পুলিশকে চুমু দিলেন যুবক

সনাতন ধর্মাবলম্বীদের বড় উৎসবগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো বোনালু বা হিন্দু দেবী মহাকালীর পূজা। উৎসবটি ঘিরে শোভাযাত্রাও হয় ভারতের বিভিন্ন শহরে। রোববার সে রকমই এক শোভাযাত্রা বেরিয়েছিল হায়দরাবাদ শহরে।

শোভাযাত্রার নিরাপত্তা নিশ্চিত করতে সেখানে উপস্থিত ছিল পুলিশ। কিন্তু শোভাযাত্রা চলাকালীন এক মদ্যপ চুম্বন করে বসেন কর্তব্যরত এক পুলিশ কর্মকর্তাকে। এ ঘটনায় ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

রোববার রাতে হায়দরাবাদ শহরের নরসিমহা বস্তিতে আসেন এসআই মহেন্দ্ররের। বোনালু উৎসব উপলক্ষে ঢাক-ঢোলের তালে সেখানে নাচছিলেন কয়েকজন যুবক। মহেন্দরকে দেখে সেই দল থেকে এগিয়ে আসেন বেসরকারি ব্যাংকের কর্মী ভানু। নাচতে নাচতে মহেন্দ্রকে জাপটে ধরে চুমু দেন তিনি।

প্রথমে একটু অপ্রস্তুত হলেও পরক্ষণে নিজেকে সামলে নিয়ে ভানুর গালে সপাটে থাপ্পড় মারেন মহেন্দ্র। ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা হলে তা ভাইরাল হয়। তা দেখে টনক নড়ে স্থানীয় পুলিশ কর্মকর্তাদের।

ঘটনাটি নিয়ে এক পুলিশ পরিদর্শক জানিয়েছেন, ‘রোববার হায়দরাবাদ শহরে বোনালু উৎসব উপলক্ষে একটি শোভাযাত্রা বের হয়। নিরাপত্তার জন্য সেখানে উপস্থিত ছিলেন সহকারী পরিদর্শক (এসআই) মহেন্দ্র। তখনই তাকে চুম্বন করে ভানু নামের এক ব্যক্তি। তিনি সে সময় মত্ত অবস্থায় ছিলেন।’

উপরতলার নির্দেশে কর্মরত এসআইকে নিগ্রহের দায়ে গ্রেফতার ভানুর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫৩৩ ধারায় (কর্মরত অবস্থায় থাকা সরকারি কর্মীকে আক্রমণ ও আঘাত হানার চেষ্টা) অভিযোগ দায়ের করা হয়েছে।

আরও পড়ুন