মনোহরগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়াল

কুমিল্লার মনোহরগঞ্জে আরও ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মনোহরগঞ্জে আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। এ উপজেলায় সর্বমোট আক্রান্তের সংখ্যা ১০১ জন। উপজেলা স্বাস্থ্যবিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, মঙ্গলবার (৩০ জুন) কুমিল্লা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত ২৭ জুনের ৮টি নমুনার রিপোর্টে ৪ জনের পজিটিভ আসে। তাদের মধ্যে তিনজন উপজেলার খিলা ইউনিয়নের এবং একজন লক্ষণপুর ইউনিয়নের। গত কয়েকদিন থেকে এখানে প্রতিদিনই আক্রান্তের খবর পাওয়া যাচ্ছে। উপজেলায় এ পর্যন্ত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১০১ জন।

মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ও করোনা র‌্যাপিড রেসপন্স টিমের অন্যতম সদস্য ডা. রায়হান রাশেদ জানান, উপজেলায় এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৭২৭টি, রিপোর্ট এসেছে ৬৬৬টি। তাদের মধ্যে করোনায় আক্রান্ত ১০১ জন। মারা গেছেন ৫ জন। এখনো রিপোর্ট প্রক্রিয়াধীন ৬১।

তিনি আরও জানান, আক্রান্তদের মধ্যে ইতোমধ্যে সুস্থ হয়েছেন ৪০ জন। বাকি ৬১ জনকে হোম আসলোশানে নিবিড় তত্ত্বাবধানে চিকিৎসা দেয়া হচ্ছে। এখানে এ পর্যন্ত ৭ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৪ জন।

কুমিল্লা জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ সমন্বয়ক এবং মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিসর্গ মেরাজ চৌধুরী জানান, করোনা প্রকপের শুরুতে মনোহরগঞ্জে পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও সাম্প্রতিক উদ্বেগজনক হারে বেড়ে চলেছে। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

 

আরও পড়ুন