মাকে নিয়ে হজে যাচ্ছেন সাকিব

বিশ্বকাপ শেষ করে দল দেশে ফিরলেও সাকিব বেশ কিছু দিন কাটিয়েছেন ইউরোপ-আমেরিকায়। সেখানে স্ত্রী ও কন্যাকে নিয়ে সুন্দর সময় কাটিয়েছেন নিজের মত করে। এর আগে আইপিএল, ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপের কারণে কাটাতে হয়েছে ব্যস্ত সময়।

টানা ক্রিকেটের ধকল কাটাতে শ্রীলঙ্কা সফরেও ছুটি চান তিনি, যা মঞ্জুর করে বোর্ড। তবে সেই ছুটির পেছনে আছে মহৎ উদ্দেশ্য- ইসলাম ধর্মের অন্যতম গুরুত্বপূর্ণ ধর্মীয় কাজ পবিত্র হজ পালন। গত বছরও হজ করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সেবার স্ত্রী-কন্যা নিয়ে সৌদি আরবে গিয়েছিলেন সৌদি রাজপরিবারের বিশেষ অতিথি হিসেবে। এবার তিনি যাচ্ছেন নিজ ইচ্ছায়। সাথে যাচ্ছেন গর্ভধারিণী মা শিরীন আক্তার।

ইতিমধ্যে চলতি বছরের হজ ফ্লাইট শুরু হয়েছে। আগামী মাসের শুরুতে রত্নগর্ভা মা শিরীন আক্তারকে নিয়ে সৌদি পাড়ি জমানোর কথা আছে সাকিবের। তার ঘনিষ্ঠ সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

 

সূত্র জানিয়েছে, এ বছর নিজের মতো করে হজ করবেন সাকিব। সঙ্গে নিয়ে যাবেন মমতাময়ী মাকে। যদিও যাওয়ার দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি। ২ কিংবা ৩ আগস্ট ঢাকা ত্যাগ করতে পারেন তারা। মাকে নিয়ে হজে যাবেন বলেই স্ত্রী শিশির ও কন্যা আলাইনাকে মার্কিন মুলুকে রেখে একা দেশে ফিরেছেন এ বিশ্বসেরা ক্রিকেটার।

বিশ্বকাপে দুর্দান্ত পারফরম করেন সাকিব। ব্যাট ও বল হাতে (৬০৬ রান ও ১১ উইকেট) অনন্য অলরাউন্ডিং নৈপুণ্য প্রদর্শন করেন তিনি।

আরও পড়ুন