মামুনুলের রিসোর্টকাণ্ড: সোনারগাঁও থানার ওসিকে বাধ্যতামূলক অবসর

নারায়ণগঞ্জের সোনারগাঁও থানার সাবেক ওসি রফিকুল ইসলামকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের উপসচিব ধনঞ্জয় কুমার দাসের সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। সোনারগাঁওয়ে হেফাজত নেতা মামুনুল হকের রিসোর্টকাণ্ডের সময়ে ওই থানার দায়িত্বে ছিলেন রফিকুল।

সোমবার (১৯ এপ্রিল) জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, মো. রফিকুল ইসলাম পুলিশ পরিদর্শক (নিরস্ত্র), পুলিশ লাইন্স নারায়ণগঞ্জে সংযুক্ত (সাবেক অফিসার্স ইনচার্জ সোনারগাঁও থানা, নারায়ণগঞ্জ জেলা) কে তার চাকরি জীবনের ২৫ বছর পূর্ণ হওয়ায় চাকরি আইন ২০১৮ (২০১৮ সালের ৫৭ আইনে) এর ৪৫ ধারার বিধান অনুযায়ী, জনস্বার্থে সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো। তিনি বিধি মোতাবেক অবসরজনিত সকল সুবিধা প্রাপ্য হবেন।

আরও পড়ুন:

এবার সিলেটে ভিপি নুরের বিরুদ্ধে মামলা

 

গত ৩ এপ্রিল সোনারগাঁওয়ের একটি রিসোর্টে নারীসহ অবস্থান নেন হেফাজত নেতা মামুনুল হক। বিষয়টি জানাজানি হলে স্থানীয়দের রোষানলে পড়েন তিনি। পরবর্তীতে আইন-শৃঙ্খলা বাহিনীর সহায়তায় তাকে সেখান থেকে নিয়ে আসা হয়। এ সময় ওই রিসোর্টে হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় সংশ্লিষ্ট থানার ওসি রফিকুল ইসলামকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে নারায়ণগঞ্জ পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়।

 

আরও পড়ুন