মুক্তিযোদ্ধাদের স্থগিত সন্মানী ভাতা প্রদানের দাবিতে সংবাদ সম্মেলন

কুষ্টিয়া থেকেঃ

কুষ্টিয়া জেলার ভাতাভোগী বীর মুক্তিযোদ্ধাদের স্থগিত সন্মানী ভাতা প্রদানের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।শনিবার বেলা ১১টায় কুষ্টিয়া প্রেসক্লাবের এম,এ রাজ্জাক মিলনায়তনে সংবাদ সম্মেলন আয়োজন করে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কুষ্টিয়া জেলা সাংগঠনিক কমান্ড।

এতে লিখিত বক্তব্যে পাঠ করেন কুষ্টিয়া জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড’র সাবেক কমান্ডার মানিক কুমার ঘোষ। লিখিত বক্তব্যে তিনি বলেন,২০১৭ সালে পুনরায় যাচাই বাচাই করে আরেকটি মুক্তিযোদ্ধাদের স্বচ্ছ তালিকা তৈরি করে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়। যে কারণে ঐ সময়ে ১১৮ জন প্রকৃত মুক্তিযোদ্ধা তৎক্ষনিকভাবে উপযুক্ত প্রমাননক উপস্থাপন করতে না পারায় “গ”শ্রেণী তালিকাভুক্ত হয়।

ঐ করণে গত এপ্রিল ২০১৯ মাস হতে ঐ তালিকার “গ”শ্রেণীর জন্য কুষ্টিয়া সদর উপজেলার ১১৮ জনসহ অন্য ৫টি উপজেলার মোট ২৯৬ জন প্রকৃত মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা স্থগিত করে মন্ত্রণালয়। সুতরাং বীরমুক্তিযোদ্ধার ভাতা স্থগিত বিষয়টি অনাকাঙ্খিত ও দুঃখজনক। এ সময় সাংগঠনিক কমান্ডার ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা ইকবাল মাসুদ,কুষ্টিয়া সদর উপজেলা কমান্ডের সাবেক উপজেলা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা খন্দকার লিয়াকত আলী নীলাসহ শতাধিক বীর মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন