মুস্তাফিজকে নিয়ে সংশয়

বাংলাদেশ ক্রিকেটের কাটার মাস্টার নামে খ্যাত বোলার মুস্তাফিজুর রহমানকে নিয়ে সংশয় প্রকাশ করেছেন ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। চলমান বঙ্গবন্ধু বিপিএলে রংপুর রেঞ্জার্সের হয়ে খেলছেন মুস্তাফিজ। টুর্নামেন্টে এখন পর্যন্ত দুটি ম্যাচ খেললেও গতিতে সেভাবে ছাপ রাখতে পারেননি তিনি। কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে প্রথম ম্যাচে ২ উইকেট নিলেও ৩৭ রান খরচ করেন মুস্তাফিজ। এরপর দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ২১ রান খরচায় উইকেটশুন্য থাকেন ২৪ বছর বয়সী এই পেসার। মুস্তাফিজের পারফরম্যান্স এবং বোলিংয়ের গতি স্বাভাবিকভাবেই ভাবাচ্ছে বিসিবি প্রধানকে।

মুস্তাফিজ প্রসঙ্গে পাপন বলেন, ‘এক রাউন্ড দেখে বলা যাবে না কিছু। মুস্তফিজকে নিয়ে একটু চিন্তার বিষয় তো আছেই। কারণ সে আমাদের পেস বোলারদের মধ্যে সেরা অবশ্যই। সেদিক দিয়ে তো একটু চিন্তার মধ্যে আছিই। এটা অস্বীকার করার উপায় নেই।’

বঙ্গবন্ধু বিপিএলে এখন পর্যন্ত যে কয়টি ম্যাচ হয়েছে, তার বেশিরভাগই হাই স্কোরিং। নাজমুল হাসানের মতে শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উইকেট নিয়ে তাই কোনো অভিযোগ করার সুযোগ নেই ব্যাটসম্যানদের। মুদ্রার উল্টো পিঠ যদিও পেসাররদের ক্ষেত্রে। স্থানীয় পেসাররা এখন পর্যন্ত আশানুরূপ পারফরম্যান্স উপহার দিতে পারেননি। এই বিষয়টিও ভাবাচ্ছে বিসিবি সভাপতিকে। যদিও তাঁর বিশ্বাস দ্রুতই নিজেদের সামর্থ্যের জানান দেবেন পেসাররা।

পাপনের ভাষ্যমতে, ‘আমাদের দেখার বিষয় যে অন্য মাঠে গিয়ে কী হয়। ঢাকার ক্ষেত্রে একটা অভিযোগ থাকে যে এখানকার পিচগুলি ব্যাটিং সহায়ক নয়। যে কারণে রান একটু কম হয়। কিন্তু এখন আর এই অভিযোগ করার সুযোগ নেই। একটা না একটা দল ১৬০-৭০-৮০ করছেই। পিচ নিয়ে কোনো অভিযোগ নেই। তবে স্থানীয় পেসারদের নিয়ে এখন পর্যন্ত আমরা চিন্তিত। কিন্তু আমার বিশ্বাস তারা ফিরে আসবে।

আরও পড়ুন