মেয়র মোহাম্মদ হানিফের ১৩তম মৃত্যুবার্ষিকী পালিত

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী ঢাকার রাজনীতির নন্দিত নায়ক প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফ’র মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এবং জননন্দিত রাজনীতিবিদ মরহুম মোহাম্মদ হানিফ’র ত্রয়োদশ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আজ বৃহস্পতিবার (২৮ নভেম্বর) আজিমপুর কবরস্থানে মরহুমের কবর জিয়ারত, মেয়র মোহাম্মদ হানিফ জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল আয়োজন এবং নগর ভবন প্রাঙ্গণে মরহুম মোহাম্মদ হানিফ’র স্মরণসভা অনুষ্ঠিত হয়।

নগর ভবনে অনুষ্ঠিত স্মরণসভায় বক্তারা মরহুম মেয়র মোহাম্মদ হানিফ’র জীবন কর্মকাণ্ড এবং বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণমূলক আলোচনা করেন। তারা মেয়র মোহাম্মদ হানিফকে জনতার মেয়র হিসেবে উল্লেখ করে তার কর্মকাণ্ডের গুনে চিরদিন দেশবাসী তথা ঢাকাবাসীর অন্তরে চিরস্মরণীয় হয়ে রয়েছেন এবং থাকবেন বলে উল্লেখ করেন।

দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন জানান, গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামের বিভিন্ন পর্যায়ে তার অবদান, ঢাকাবাসীর কল্যাণে অবিভক্ত সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে তাঁর বিবিধ অবদান ঢাকাবাসী শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

স্মরণসভায় ঢাকা ৭ আসনের এমপি হাজী মোহাম্মদ সেলিম, আওয়ামী লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ওয়ার্ড কাউন্সিলর আব আহমেদ মন্নাফী ও হুমায়ুন কবীর, কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ ইমদাদুল হক প্রমুখ বক্তৃতা দেন ।

এর পূর্বে সকালে ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন আজিমপুর কবরস্হানে মরহুম মেয়র মোহাম্মদ হানিফ’র কবরে পুষ্পার্ঘ নিবেদন ও দোয়া করেন এবং আজিমপুরস্হ মেয়র মোহাম্মদ হানিফ জামে মসজিদে অনুষ্ঠিত মিলাদ ও দোয়া মাহফিলে শরীক হন। আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা কর্মী ওয়ার্ড কাউন্সিলরগন এসব অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

আরও পড়ুন