মৌলভীবাজারে থমথমে চারপাশ জনশূন্য নিস্তব্ধতা বিরাজ করছে শহর জুড়ে

মৌলভীবাজার প্রতিনিধি:

শহর জুড়ে শব্দ বিহীন নিরবতা, চারপাশ থমথমে। করোনার ভয়াল দিনে মৌলভীবাজার শহর এখন পুরোটাই বিরান হয়ে পড়ে আছে। সব সময়ের ব্যস্ত থাকা শহর এখন খাঁখাঁ করছে জনশূন্য, নিস্তব্ধ।

প্রয়োজনীয় জিনিপত্র ছাড়া বন্ধ সবকিছুর দোকান। নেই কোনো যানবাহনও। সব মিলিয়ে এ যেন এক যুদ্ধাবস্থা। থমথমে বিরাজমান চারপাশ এ যুদ্ধ প্রাণঘাতী করোনার বিরুদ্ধে। এতে জয়ী হতে হলে বাইরে নয়, ঘরে অবস্থান করাই অতি জরুরি।

যারা আজ ঘরে, তারাই এ যুদ্ধের বীর। যার যার ঘরে অবস্থান নিয়েই নিশ্চিত করতে হবে সামাজিক বিচ্ছিন্নতা। আর তাতেই পরাজিত হবে কোভিড-১৯ ভাইরাস। বৃহস্পতিবার (২৬ মার্চ) স্বাধীনতা দিবস হলেও, দুপুরে মৌলভীবাজার জেলা শহরের বিভিন্ন এলাকা ঘুরে কোথাও তেমন জনসমাগম চোখে পড়েনি।

কেউ বেরোচ্ছে না ঘর থেকে। খুব জরুরি দরকারে বের হলেও পুলিশকে যথাযথ কার্যকারণ দেখাতে হবে বলে। তবে এই কড়াকড়ির আওতামুক্ত আছে কেবলমাত্র জরুরি সেবাগুলো। আর বিশেষ কাজে বের হওয়া গুটিকয় গাড়িগুলোর চলাচল নিয়ন্ত্রণ করছে পুলিশ।

সাধারণ মানুষের ঘরে থাকা নিশ্চিত করতে মাঠে নেমেছে বাংলাদেশ সেনাবাহিনীর টহল পর্যবেক্ষন করছে শহর। পরিস্থিতি পর্যবেক্ষণ করতে শহরে টহল দিচ্ছেন তারা।

এছাড়া করোনা প্রতিরোধে বিভিন্ন এলাকায় পুলিশের পক্ষ থেকে মাইকিং করেও মানুষজনকে ঘরে অবস্থানের কথা প্রচার করা হচ্ছে। আর পৌরসভার ও ফায়ার সার্ভিসের পক্ষ থেকে হচ্ছে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান দেওয়া হচ্ছে জীবানু নাশক স্প্রে।

আরও পড়ুন