যুবলীগ নেতা খালেদ বিএনপির গাড়ি পোড়ানোয় সহযোগিতা করেছিলেন!

রিমান্ডে পুলিশের কাছে চাঞ্চল্যকর তথ্য দিয়েছে যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের বহিস্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভুঁইয়া। তাকে যারা জিজ্ঞাসাবাদ করছেন, সেইসব আইন প্রয়োগকারী সংস্থার কয়েকটি সূত্র বলেছে, ২০১৩ এবং ২০১৪ সালে ঢাকায় বিএনপি যে সহিংসতার চেষ্টা করেছিল। বিভিন্ন স্থানে গাড়ি পুড়িয়েছিল সেই ব্যাপারে খালেদ সহযোগিতা করেছিল।

খালেদ স্বীকার করেছে যে, মির্জা আব্বাসের বাসায় বৈঠকে খালেদ এবং আরো দুই সহযোগি গিয়েছিলেন। মির্জা আব্বাস তার কাছে ঢাকা দখলের জন্য সহযোগিতা চান। ঢাকা দখলে সহযোগিতা তিনি করতে পারবেন না বলে জানিয়ে তিনি বলেন যে, জ্বালাও পোড়াওয়ের ক্ষেত্রে সহযোগিতা করবেন।’

সেই হিসেবেই প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে গাড়িতে বোমা নিক্ষেপ, মিরপুরে গাড়ি পোড়ানো এবং মতিঝিল এবং মৎস্য ভবনের সামনে যে বাসে আগুন দিয়ে মানুষ পোড়ানোর সঙ্গে সংশ্লিষ্টতা স্বীকার পেয়েছেন খালেদ। তিনি এও বলেছেন, মির্জা আব্বাসের কৃতজ্ঞতার নিদর্শন হিসেবেই তিনি গাড়ি পোড়ানোর এ ঘটনাগুলোতে সহযোগিতা করেন।
সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, ঢাকা মহানগরীর বিএনপির পক্ষে যে তিনি গাড়ি পুড়িয়েছিলেন এ বিষয়টি ঢাকা মহানগরীতে উর্ধতন নেতারা জানতেন।

 

আরও পড়ুন