রেড ক্রিসেন্ট সোসাইটি কর্তৃক বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয়

স্বেচ্ছাসেবীমূলক প্রতিষ্ঠান ‘রেড ক্রিসেন্ট সোসাইটি’ সরকারি মাতামুহুরী কলেজ লামা শাখার উদ্যোগে বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয় কর্মসূচী করা হয়েছে।

 

সোমবার (৫ আগস্ট) দুপুরে সরকারি মাতামুহুরী কলেজ লামা চত্বরে কার্যক্রমের উদ্বোধন করেন লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম। এসময় কলেজের প্রায় ৫ শতাধিক শিক্ষার্থীদের ব্লাড গ্রুপ নির্ণয় করা হয়।

জনকল্যাণ মূলক এই কাজে রেড ক্রিসেন্ট সোসাইটি লামা উপজেলা ও পৌর কমিটির সদস্যরা সহায়তা করেন। ব্লাড গ্রুপ নির্ণয়ের পূর্বে কলেজের মিলনায়তনে এক আলোচনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম। অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, সরকারি মাতামুহুরী কলেজের সহকারী অধ্যাপক বাবু অংথিং, মুজিবুর রহমান মানিক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রদীপ কান্তি দাশ, কলেজ ছাত্রলীগের সভাপতি নাহিদ, সাধারণ সম্পাদক সাদ্দাম, রেড ক্রিসেন্ট সোসাইটি লামা উপজেলা শাখার সভাপতি গোলাম আজম সৌরভ। এছাড়া সভায় কলেজের প্রভাষক, জনপ্রতিনিধি, রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্য ও কলেজের শিক্ষার্থীরা অংশ নেন।

 

পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম বলেন, রক্তদান ও রক্তদানে উৎসাহী করা একটি ভাল কাজ। মানুষের অন্তিম মুহুর্তে পাশে দাঁড়ানো হচ্ছে সবচেয়ে বড় মানবতা। আমাদের এই প্রজন্মের ছেলে-মেয়েরা মানবতার শক্তিতে বলিয়ান হয়ে দেশ ও দশের জন্য কাজ করবে। তিনি রেড ক্রিসেন্ট সোসাইটি সরকারি মাতামুহুরী কলেজ শাখা সহ উপজেলা ও পৌর কমিটির সকল সদস্যদের ধন্যবাদ জানান।

আরও পড়ুন