লকডাউনে রংপুরের রাস্তায় যানবাহন ও মানুষের ভিড়

লকডাউনের ৫ম দিনে আজ রংপুর মহানগরীতে সড়কে যানবাহন ও বাজারে মানুষের উপস্থিতি গত ৪ দিনের চেয়ে বেড়েছে। তবে চেকপোস্ট বসিয়ে পুলিশের তৎপরতা অব্যাহত ছিল।

সকাল থেকে দুপুর পর্যন্ত পর্যবেক্ষন  করে দেখা গেছে, রিক্সা, অটো রিক্সা, সাইকেল ও মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন প্রবেশ করেছে নগরীতে। লোকজনের উপস্থিতিও ছিল বেশ। সকাল ৮ টা থেকেই যানবাহন ও মানুষের চলাচাল নিয়ন্ত্রণে ব্যপক তৎপরতা চালায় মেট্রোপলিটন পুলিশ। নগরীর ১২টি পয়েন্টে চেকপোস্ট বসিয়ে যানবহান ও পথচারীদের জেরার মুখে ফেলেন। জরুরী প্রয়োজন ছাড়া যারা বের হয়েছেন তাদের ফিরিয়ে দিয়েছেন।

এদিকে নগরীর সিটি বাজারে দেখা যায় মানুষকে নিত্যপন্য কেনাকাটা করতে দেখা গেছে।  বিশেষ করে বাজারের পাইকারী এলাকাসহ মাছ, মাংশ, কাচাবাজার ও ফলের গলিতে মানুষকে দেখা যায় গা ঘেষে ঘেষে কেনাকাটা করতে। সেখানে স্বাস্থ্যবিধির কোন বালাই নেই। স্বাস্থ্যবিধি মানানোর মতো পর্যাপ্ত ব্যবস্থাপনাও নেই সিটি বাজারে। অপরদিকে নগরীর প্রধান সড়ক বাদের অন্যান্য সড়কের পাশের ব্যবসা প্রতিষ্ঠান খোলা ছিল।

 

এ ব্যপারে মেট্রোপলিটন পুলিশ বলেছেন, আমরা চেকপোস্ট বসিয়ে সকাল থেকে লকডাউন নিশ্চিতে যানবাহন ও মানুষের চলাচল নিয়ন্ত্রনের চেষ্টা করছি।

আরও পড়ুন