লন্ডনে যেতে তর সইছে না মরিয়ম নওয়াজের

পাকিস্তানের ক্ষমতাসীন রাজনৈতিক দল মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এর ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ বুধবার লন্ডন যাচ্ছেন। গতকাল লাহোরের আদালতের নির্দেশে পাসপোর্ট ফিরে পাওয়ার পরই তিনি লন্ডনে যাওয়ার সিদ্ধান্ত নেন।

স্থানীয় জিও নিউজের খবরে বলা হয়েছে, ‘চৌধুরী সুগার মিল’ মামলায় মরিয়ম নওয়াজ আদালতের নির্দেশে পাসপোর্ট জমা দিয়েছিলেন। গতকাল মঙ্গলবার আদালত তার পাসপোর্ট ফিরিয়ে দেয়। বুধবার বিকালে লন্ডনে যাওয়ার উদ্দেশে মরিয়ম লাহোরের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে ছিলেন।

বিমানবন্দরে সাংবাদিকদের পিএমএল-এন এর এই ভাইস প্রেসিডেন্ট বলেন, ‘বাবার সঙ্গে সাক্ষাত করতে আমার আর দেরি সইছে না।’

 

উল্লেখ্য, মরিয়ম নওয়াজের বাবা নওয়াজ শরিফ পাকিস্তানের তিনবারের প্রধানমন্ত্রী। বর্তমানে তিনি লন্ডনে অবস্থান করছেন।

দুর্নীতির দায়ে কারাবন্দি থাকা অবস্থায় ২০১৯ সালের ২২ অক্টোবর নওয়াজ শরিফের রক্তের প্লেটিলেট অত্যন্ত সংকটজনক মাত্রায় নামে। তাকে লাহোরের সার্ভিসেস হাসপাতালে ভর্তি করা হয়। দুই সপ্তাহেরও বেশি সময় ধরে চিকিৎসা নিলেও তার শারীরিক অবস্থার বিশেষ উন্নতি হয় না। পরে আদালত তার দেশত্যাগের নিষেধাজ্ঞা তুলে নিলে ৬৯ বছর বয়সী নওয়াজকে একই বছরের ১৯ নভেম্বর উন্নত চিকিৎসার জন্য লন্ডনে নেয় তার পরিবার।

সূত্র জানিয়েছে, মরিয়ম নওয়াজ ব্যক্তিগত এয়ারলাইনে লন্ডন যাচ্ছেন। সেখানে তিনি এক মাস অবস্থান করবেন এবং মেডিকেল চেকআপ করাবেন। বাবা নওয়াজ শরিফকে নিয়ে মরিয়ম দেশে ফিরবেন বলে তার পারিবারিক সূত্র জানিয়েছে।

আরও পড়ুন