লিড নিয়ে তৃতীয় দিন শেষ করলো ক্যারিবীয়রা

বোলারদের তৈরি করে দেওয়া মঞ্চে ব্যাটসম্যানরা নিজেদের কাজ করলেন ঠিকঠাক। বিশেষ করে ক্রেইগ ব্র্যাথওয়েট ও শেন ডাউরিচ। এই দুজনের ফিফটিতে সাউদাম্পটন টেস্টের তৃতীয় দিন শেষে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজই।

শুক্রবার নিজেদের প্রথম ইনিংসে ১১৪ রানের লিড পায় ক্যারিবীয়রা। আগের দিনের ১ উইকেটে ৫৭ রান নিয়ে তৃতীয় দিন শুরু করা দলটার প্রথম ইনিংস থামে ৩১৮ রানে। পরে ইংলিশরা ব্যাটিংয়ে নেমে দিনের খেলা শেষ হওয়ার আগে বিনা উইকেটে ১৫ রান তুলেছে। এখনো ৯৯ রানে পিছিয়ে আছে দলটি।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ওপেনার ব্র্যাথওয়েট সর্বোচ্চ ৬৫ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৬১ রান আসে ডাউরিচের ব্যাট থেকে। রোস্টন চেজ করেন ৪৭ রান।

ইংলিশদের পক্ষে বেন স্টোকস সর্বোচ্চ ৪ উইকেট নেন। ৩ উইকেট নিয়েছেন জেমস অ্যান্ডারসন। তাদের কৃতিত্ব দিতে হবে ক্যারিবীয়দের লিডটা ১১৪-এর বেশি হতে না দেওয়ায়। চার বিরতির পর প্রতিপক্ষের ৫ উইকেট আদায় করে ম্যাচে ফেরার সম্ভাবনা ভালোভাবেই জাগিয়ে রেখেছে তারা।

রোরি বার্নস ১০ ও ডোমিনিক সিবলি ৫ রান নিয়ে শনিবার চতুর্থ দিনের খেলা শুরু করবেন। ইংলিশদের দ্বিতীয় ইনিংসের ব্যাটিংই হয়তো গড়ে দেবে ম্যাচের ভাগ্য।

 

আরও পড়ুন