শচীন বড় ক্রিকেটার, কিন্তু বাচ্চাদের কিছু শেখায় না: ইনজামাম

পাকিস্তানের সাবেক তারকা ব্যাটসম্যান ইনজামাম উল হক বলেছেন, তিনি বোলার শচীন টেন্ডুলকার কে সমীহ করতেন। ইনজি বলেন, ”আর কোনও বোলারের গুগলি খেলতে আমার তেমন সমস্যা হত না। কিন্তু শচীনের গুগলি খেলতে গিয়ে আমি অনেকবার আউট হয়েছি। সবাই ওকে বড় ব্যাটসম্য়ান হিসাবে মনে রাখবে। তবে আমি বলব, শচীন বোলার হিসেবেও দারুন। কখনও ও মিডিয়াম পেসার। কখনও আবার লেগ স্পিনার।”

শচীন টেন্ডুলকারকে নিয়ে নিজের ইউটিউব চ্যানেলে একটি অনুষ্ঠান করেছেন ইনজি। সেখানেই শচীনকে নিয়ে অনেক কথা বলেছেন ইনজামাম। পুরনো কথা বলতে গিয়ে ইনজি বলছিলেন, ”১৬ বছর বয়স থেকে বিশ্বের দক্ষ বোলারদের সামলেছে শচীন। ডেবিউ সিরিজের একটি ম্য়াচে মুস্তাক আহমেদকে ছক্কা মারে শচীন। তার পরই আবদুল কাদির শচীনের কাছে গিয়ে বলেছিল, ওকে বাচ্চা পেয়ে মারছো। আমাকে মেরে দেখাও দেখি! কাদিরকে মুখে কোনও জবাব দেয়নি শচীন, ঠিক পরের ওভারে কাদিরকে চারটি বাউন্ডারি মেরেছিল। আমার কাছে শচীন গ্রেট ক্রিকেটার।”

শচীনের ব্যাপারে একটি অভিযোগ রয়েছে তাঁর। ইনজি বলেছেন, ”যোগ্যতা ও প্রতিভার কথা উঠলে শচীনের ধারে কাছে কেউ নেই। তবে বাচ্চাদের ক্রিকেট শেখানো উচিত ছিল ওর। ক্রিকেট ছাড়ার পর শচীন একেবারে আলাদা হয়ে গেল। বাচ্চাদের ও আর কিছু শেখায়নি। এটা শচীনের মতো মহান ক্রিকেটারের কাছে আশা করা যায় না। আমার মনে হয়, এখনও সময় আছে। শচীনের এই ব্যাপারে ভাবা উচিত।”

 

আরও পড়ুন