শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি সৌমিত্রের

গত ৪৮ ঘণ্টায় সৌমিত্রের শারীরিক পরিস্থিতির কোনো রকম পরিবর্তন হয়নি বলে জানিয়েছেন তার চিকিৎসায় দায়িত্বরত মেডিকেল টিমের প্রধান ড. অরিন্দম কর। সপ্তাহ খানেক আগে থেকে শারীরিক অবস্থার অবনতি হয় ৮৫ বছর বয়সী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। বিশেষ করে গত সোমবার (২৬ অক্টোবর) রাত থেকেই অতি সংকটাপন্ন অবস্থায় রয়েছেন বর্ষীয়ান এই অভিনেতা।

ওইদিন থেকে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে তাকে। একাধিক পদ্ধতিতে চিকিৎসা চললেও আশানুরূপ ফল মিলছে না। দিন চারেক ধরে অভিনেতার দুটি কিডনি সঠিকভাবে কাজ করছে না। তাই গতকাল বুধবার অভিনেতার ডায়ালিসিস শুরু করার সিদ্ধান্ত নিয়েছে মেডিকেল টিম।

সৌমিত্রের চিকিৎসায় দায়িত্বরত মেডিকেল টিমের প্রধান ড. অরিন্দম কর জানিয়েছেন, গত ৪৮ ঘণ্টায় সৌমিত্রের শারীরিক পরিস্থিতির কোনওরকম পরিবর্তন হয়নি। একইরকম রয়েছে। নতুন করে অবস্থার অবনতিও হয়নি।

তিনি আরও বলেন, রক্তে হিমোগ্লোবিনের মাত্রা এবং অন্যান্য প্যারামিটারলো আপাতত স্থিতিশীল। কিন্তু তার রেন্টাল ফাংশন কাজ করছে না। তাই, রক্তে ইউরিয়া ও ক্রিয়েটিনিনের মাত্রা কমাতে আমরা ডায়ালিসস করার সিদ্ধান্ত নিয়েছি। এটা সহায়ক হবে সৌমিত্রের চেতনা ফেরার জন্য।

 

আরও পড়ুন