শাহরুখ নিজে ফোন দিলে কাজটি করতাম

বিংশ শতাব্দীর শুরুর দিকে বলিউড পাড়ায় মুক্তি পেয়েছিল ‘দেবদাস’ সিনেমাটি। বলিউড কিং শাহরুখ খান, ঐশ্বরিয়া রাই ও মাধুরী দীক্ষিত অভিনীত সেই ছবিটি তখন বলিউড ব্লকবাস্টার তকমা পেয়েছিল। ছবিতে সবার অভিনয় এখনও সবার মনে দাগ কেটে আছে।

এই ‘দেবদাস’ সিনেমায় অভিনয় করার কথা ছিল গোবিন্দার। কিন্তু অভিনয়ের সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন গোবিন্দা নিজে। সম্প্রতি একটি সাক্ষাৎকারে এমনই দাবি করলেন তিনি। পার্শ্ব চরিত্রে কাজ করবেন না বলে ‘দেবদাসে’র চূণীলালের চরিত্রটি তিনি ফিরিয়ে দেন বলে জানান।

সঞ্জয় লীলা বানসালি পরিচালিত ‘দেবদাস’ ছবিতে চূণীলাল চরিত্রে দেখা যায় জ্যাকি শ্রফকে। কিন্তু এই চরিত্রটির জন্য জ্যাকির আগে গোবিন্দাকেই ভেবেছিলেন বানসালি।

 

গোবিন্দা বলেন, ‘যেই সময়টাতে এই ছবিটি হয়েছে সেই সময় আমি সুপারস্টার ছিলাম। আর সেসময় এরকম একটা পার্শ্ব চরিত্রের জন্য আমাকে কেন ভাবা হচ্ছে, সেই প্রশ্নটি করি নির্মাতা বানসালির কাছে। পড়ে আমি কাজটি ফিরিয়ে দিয়েছি। কিন্তু একমাত্র শাহরুখ নিজে ফোন করে যদি আমাকে ডাকে তাহলে বন্ধুত্বের খাতিরে এই চরিত্রটি করব বলে জানিয়েছিলাম।’

এছাড়া সানি দেওলের ‘গদর’ এবং শ্রীদেবী ও ঋষি কাপুর অভিনীত ‘চাঁদনি’ সিনেমাতে অভিনয়ের প্রস্তাবও ফিরিয়ে দেন বলে জানিয়েছেন গোবিন্দা। গদর-এর যে স্ক্রিপ্ট তাকে শোনানো হয়েছিল, সেখানে অনেক গালাগালি ছিল বলে দাবি তার। সেই কারণে আর তিনি ছবিটি করেন নি। তার প্রস্তাব ফিরিয়ে দেন।

আরও পড়ুন