শোক ও শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের

জাতীয় শোক দিবসকে সামনে রেখে আগস্ট মাসের প্রথম দিন থেকেই আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন বিভিন্ন দোয়া মাহফিল, আলোচনা সভা ও বিভিন্ন কর্মসূচি পালন করছে। এরই ধারাবাহিকতায় মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি দেয় ছাত্রলীগের সুপার ইউনিট খ্যাত ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ। যারা রাজধানীতে বিভিন্ন সময় প্রতিকূল পরিবেশে বিভিন্ন সমস্যায় আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যান গার্ড হিসেবে কাজ করে আসছে। নগর উত্তর ছাত্রলীগের অন্তর্গত প্রত্যেকটি থানা, কলেজ, ইউনিট আলাদা আলাদা কর্মসুচি আয়োজন করে।

গত ২৭ আগস্ট মঙ্গলবার রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউটে জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ এক আলোচনা সভার আয়োজন করে। উক্ত আলোচনা স্লোগানে স্লোগানে শোককে শক্তিতে পরিণত করে মুজিব আদর্শের সৈনিকেরা।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমির হোসেন আমু এমপি। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মোঃ ইব্রাহীম হোসেন এবং সঞ্চালনা ও পরিচালনা করেন জনাব সাইদুর রহমান হৃদয়।

প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু বলেন, বাংলাদেশকে উন্নয়নের দ্বারপ্রান্তে এগিয়ে নিয়ে যেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অক্লান্ত পরিশ্রম করে চলেছেন। এই সময়ে ছাত্রলীগকে পাশে থাকার আহ্বান জানান তিনি।

আমু আরও বলেন, আওয়ামী লীগের উন্নয়নের ধারাবাহিকতায় ব্যাঘাত ঘটাতে একটি চক্র উঠে পড়ে লেগেছে। যারা ১৫ আগস্ট ও ২১ আগস্টের মতো ঘটনা ঘটিয়েছে তারাই জড়িত এর পিছনে। প্রধানমন্ত্রী ছাত্রলীগকে স্নেহ করেন উল্লেখ করে আমির হোসেন আমু বলেন, সবার ভিতরে সৌহার্দ্য ও সম্প্রীতি বজায় রেখে এক যোগে কাজ করে যেতে হবে দেশের জন্য। ছাত্ররাই দেশের ভবিষ্যৎ। তারা জাতির মূল চালিকাশক্তি।

ছাত্রলীগকে সর্বদা সচেতন থাকতে হবে উল্লেখ করে তিনি আরও বলেন, যারা বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত তাদের সবাইকে বিচারের আওতায় আনছে সরকার।

আলোচনা সভার সভাপতির বক্তব্যে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মোঃ ইব্রাহিম হোসেন মুজিব আদর্শের সৈনিকদের সতর্ক করে বলেন, বঙ্গবন্ধুকে ১৫আগস্ট সপরিবারের হত্যার পরেও ষড়যন্ত্র এখনো চলছে।

শোক ও শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের

উক্ত সভায় ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের ছাত্রলীগের সাধারন সম্পাদক সাইদুর রহমান হৃদয় মুজিব আদর্শে অনুপ্রাণিত তরুণদের উদ্দেশ্যে বলেন, আগস্ট মাস শোকের মাস। এই শোকের মাসে শোককে শক্তিতে পরিণত করতে হবে। তিনি আরো বলেন, ছাত্রলীগ বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন।

এই সংগঠনের আদর্শকে আমরা বুকে ধারণ করি। আমরা কোনো ব্যাক্তির রাজনীতি করতে আসিনি, আমরা বঙ্গবন্ধুর আদর্শকে লালন করি এবং শেখ হাসিনার দেখানো পথে চলি।

এ আলোচনা সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম, ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, আলহাজ্ব সাদেক খান, ইলিয়াস উদ্দিন মোল্লা, ছাত্রলীগের সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ঢাকা মহানগর উত্তর ছত্রলীগের অন্তর্গত সকল থানা, কলেজ ইউনিটের নেতা কর্মীরা ও সাবেক নেতৃবৃন্দ।

আরও পড়ুন