সংসদে পুলওয়ামা হামলাকে ইমরানের বড় সাফল্য বললেন পাকিস্তানের মন্ত্রী

পুলওয়ামা হামলায় জঙ্গিদের মদদ দেওয়া নিয়ে ভারতের অভিযোগ বার বার অস্বীকার করেছে পাকিস্তান। কিন্তু বৃহস্পতিবার ন্যাশনাল অ্যাসেম্বলিতে দাঁড়িয়ে থলের বিড়াল বের করে ফেললেন ইমরান খান সরকারেরই মন্ত্রী ফাওয়াদ চৌধুরী। পাকিস্তানের প্রধানমন্ত্রীর ভাল কাজের ফিরিস্তি দিতে গিয়ে পুলওয়ামা হামলাকে ইমরানের সরকারের ‘বিরাট সাফল্য’ বলে ব্যাখ্যা করে বসেছেন ফাওয়াদ।

বুধবার ন্যাশনাল অ্যাসেম্বলিতে বোমা ফাটিয়েছিলেন পাকিস্তান মুসলিম লীগ (এন)-এর সদস্য আয়াজ সাদিক। তার মতে, সৌজন্যের বার্তা দিতে নয়, ভারতের প্রত্যাঘাতের ভয়েই উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে মুক্তি দিয়েছিল ইমরানের সরকার। বিরোধী দলের নেতার ওই মন্তব্যের জবাব দিতে গিয়ে ফাওয়াদ বলেন, ‘আমরা ভারতে (হিন্দুস্তান) ঢুকে মেরেছি। পুলওয়ামায় আমাদের ওই সাফল্য, ইমরান খানের আমলে গোটা দেশের সাফল্য। আমরা সকলেই তার শরিক’। সরকার পক্ষের প্রশংসা করতে গিয়ে পুলওয়ামা নিয়ে এমন মন্তব্য করে ফাওয়াদ বস্তুত পাকিস্তানের প্রধানমন্ত্রীকে চাপে ফেলে দিয়েছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি জম্মু কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ-এর কনভয়ে ভয়াবহ জঙ্গি হামলার ঘটনা ঘটে। ওই হামলায় ৪০ জনেরও বেশি আধা-সামরিক সেনার মৃত্যু হয়। এই ঘটনার পরে ভারত একাধিক প্রমাণ দিয়ে পাকিস্তানের সংশ্লিষ্টতার অভিযোগ এনে। কিন্তু সেসব অভিযোগ এতদিন অস্বীকার করে আসছিল পাকিস্তান। এবার পাকিস্তানের মন্ত্রী নিজেই পুলওয়ামা হামলাকে তাদের কৃতিত্ব বলে দাবি করায় এই ঘটনায় পাকিস্তানের সংশ্লিষ্টতা নিয়ে আর সন্দেহের অবকাশ থাকল না। সূত্র : আনন্দবাজার পত্রিকা।

 

 

আরও পড়ুন