সত্য বলার জন্য ক্ষমা চাইব না

রেপ ইন ইন্ডিয়া’ মন্তব্যে যতই বিতর্কের ঝড় উঠুক না কেন, এই কথার জন্যে ক্ষমা না চাওয়ার ঘোষণা দিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

শনিবার দিল্লির রামলীলা ময়দানে আয়োজিত কংগ্রেসের মহা সমাবেশ থেকে স্পষ্ট ভাষায় রাহুল জানান, তিনি যে কথা বলেছেন তা একেবারেই সত্য কথা, আর সত্য কথা বলার জন্যে ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না।

ঝাড়খণ্ড নির্বাচনে প্রচারে গিয়ে কংগ্রেসের প্রচার মঞ্চ থেকে মোদি সরকারের সমালোচনায় মুখর ছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। বৃহস্পতিবার ঝাড়খণ্ডের গোড্ডা এলাকায় প্রচারে গিয়ে রাহুল বলেন, মোদি ‘মেক ইন্ডিয়া’র কথা বলছেন, আর দেশে ‘রেপ ইন ইন্ডিয়া’ চলছে।

রাহুলের এমন মন্তব্য ঘিরে শুক্রবার লোকসভায় ক্ষোভে ফেটে পড়েন বিজেপির মহিলা সংসদ সদস্যরা।

তাকে ক্ষমা চাওয়ার দাবিতে ওয়েলে তুমুল হই হট্টগোলর করেন শাসক দলের সংসদ সদস্যরা। তার জেরে দুপুর পর্যন্ত লোকসভার অধিবেশন মুলতবি করে দেন স্পিকার ওম বিড়লা। রাহুল গান্ধীও তার অবস্থানে অনড়। বলেছেন, তিনি ক্ষমা চাইবেন না।

শনিবারও রাহুল গান্ধী স্পষ্ট করে বলেন, আমার নাম রাহুল সাভারকর নয়, আমি রাহুল গান্ধী। আমি সত্যি কথা বলার জন্য কখনও ক্ষমা চাইব না এবং কোনও কংগ্রেস সদস্যও ক্ষমা চাইবে না। বরং দেশের অর্থনীতিকে ধ্বংস করার জন্য নরেন্দ্র মোদি এবং তার সহযোগী অমিত শাহকেই দেশের কাছে ক্ষমা চাইতে হবে।

আরও পড়ুন