সাংবাদিকদের সঙ্গে কথা বললেন না স্বাস্থ্যমন্ত্রী

সাংবাদিকদের আমন্ত্রণপত্র অনুসারে কথা ছিল সকাল ১০টায় স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালের (মিটফোর্ড হাসপাতাল) ডেঙ্গু রোগীদের চিকিৎসায় আলাদা ওয়ার্ডের উদ্বোধন শেষে বক্তব্য রাখবেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক। কিন্তু পরে ওই হাসপাতালে চিকিৎসকদের জন্য আয়োজিত ডেঙ্গু বিষয়ক ‘সাইন্টিফিক সেমিনারে’ বক্তব্য রাখার পর হাসপাতালের ৫ তলায় ৮৫ শয্যাবিশিষ্ট ডেঙ্গু ওয়ার্ড উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে কোনো কথাই বলেননি মন্ত্রী। পরে তিনি দ্রুততার সঙ্গে ৫ রুমের ওয়ার্ডটি ঘুরে দেখে কোনো প্রশ্নের উত্তর না দিয়েই ঘটনাস্থল থেকে চলে গেছেন।

বৃহস্পতিবার (১ আগস্ট) সকালের এ ঘটনায় সাংবাদিকরা কিছুটা বিস্মিত হয়েছেন। কেউ কেউ বলেছেন, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে মন্ত্রীর অনুষ্ঠানের যে আমন্ত্রণপত্র দেওয়া হয়েছিল।

 

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের একাধিক জ্যেষ্ঠ চিকিৎসক গণমাধ্যমকে বলেন, দেশে ডেঙ্গু প্রকোপের মধ্যে স্বাস্থ্যমন্ত্রী ছুটি নিয়ে পরিবারের সঙ্গে মালয়েশিয়া যাওয়ায় সমালোচনার মুখে পড়ে ছুটি শেষ হওয়ার আগেই বাধ্য হয়ে ফিরে এসেছেন। যে কারণে এখানে বক্তব্য রাখেননি বা সাংবাদিকদের সঙ্গে কথা বলতেও রাজি হননি। চিকিৎসকদের সঙ্গে ডেঙ্গু বিষয়ক যে সেমিনারটি হয়, সেখানে মন্ত্রীর উপস্থিতির কথা থাকলেও তা সবাইকে জানানোর ক্ষেত্রে রাখঢাক দেখা যায়। কিন্তু কেন এমন রাখঢাক ছিল, তা বোঝা যায়নি।

আরও পড়ুন