সাকিবের নেতৃত্বে চট্টগ্রামে বাংলাদেশ দল

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে চট্টগ্রামে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

আজ রবিবার (১ সেপ্টেম্বর) বিকাল সোয়া ৫টায় ঢাকা ছেড়ে সন্ধ্যা ৬টার দিকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছেন সাকিব-মুশফিকরা।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের ম্যানেজার সাব্বির খান গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

আফগানিস্তান সিরিজ দিয়ে বাংলাদেশের টেস্ট স্কোয়াডে ফিরেছেন পেসার তাসকিন আহমেদ। চট্টগ্রামের পথে রওনা হওয়ার আগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাসকিন বলেছেন, ‘সুযোগ পেয়েছি চেষ্টা করবো সেরাটা দেয়ার ইনশা আল্লাহ। আমি খুবই এক্সাইটেড যে অনেকদিন পর সুযোগ পেয়েছি। সবাই দোয়া করবেন যেন সুযোগ পেলে সুস্থ থেকে ভালো খেলতে পারি।’

অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ নিজেদের শতভাগ দেয়ার লক্ষ্যের কথা জানিয়ে ঢাকা ছেড়েছেন। তিনি বলেছেন, ‘আমরা চেষ্টা করব শতভাগ দেয়ার জন্য। আর আমাদের সুবিধা থাকবে, আমাদের দেশের মাটিতে খেলা, আমরা যদি আমাদের সর্বোচ্চটা দিতে পারি তাহলে আমাদের ভালো সুযোগ থাকবে।’

বাংলাদেশ টেস্ট দল: সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, এবাদত হোসেন ও তাসকিন আহমেদ।

উল্লেখ্য, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সাদা পোশাকের লড়াই শুরু হবে ৫ সেপ্টেম্বর। তার আগে তিনটি অনুশীলন সেশন পাবে বাংলাদেশ।

আরও পড়ুন