সিরাজগঞ্জে সাংবাদিককে মারপিটের ঘটনায় মামলা দায়ের, একজন আটক

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

সিরাজগঞ্জ সদর উপজেলার শালুয়াভিটা কোরবানী পশুর হাটে সংবাদ সংগ্রহের ভিডিও ধারণ করায় হাটের ইজারাদারদের মারপিটে ২ গণমাধ্যমকর্মী আহত হওয়ার ঘটনায় ১৫ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। এই ঘটনায় মো. ওমর ফারুক (২৫) নামের একজন আটক করেছে পুলিশ।

মামলার বাদী ডিবিসি নিউজের সিরাজগঞ্জ প্রতিনিধি রিফাত রহমান বলেন, এই ঘটনায় মামলা দায়ের হয়েছে। যার মামলা নং-০১। তিনি আরো বলেন, এখন পর্যন্ত মামলার মূল আসামীরা আটক হয়নি।

মামলার আসামীরা হলো, সিরাজগঞ্জ সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়ন আওয়ামলীগের সভাপতি হেলাল উদ্দিন (৪৮), মো: খলিলুর রহমান (৭০), মো: সেরাজুল (৩২), মো: মজিদ (৩৮), মো: ওমর ফারুক (২৪), বাবলু মেলেটারি (৪৪), মো: ফরিদ (৪২), খোকশাবাড়ী ইউপি চেয়ারম্যান রাশিদুল হাসান রশিদ মোল্লা (৫৫), আনোয়ার হোসেন সফের (৬২), মো: ইসমাইল হোসেন (৪০), মজনু (৩৮), হামিদুল (৩৬), মুকুল মেম্বর (৪৫), মো: রাজু (৩৬), আরিফ খান (৪০) সহ ৪/৫জন অজ্ঞাত করে মামলা দায়ের করা হয়েছে।

প্রসঙ্গ, গত মঙ্গলবার (৩০ জুন) বিকেলে সিরাজগঞ্জ সদর উপজেলার শালুয়াভিটা হাটে কোরবানির পশুর স্বাস্থ্য বিধি সংক্রান্ত
প্রতিবেদন করার জন্য গেলে হাট ইজারাদারের লোকজন দুই সাংবাদিককের ক্যামেরা ও মোবাইল ভাংচুর করেন।

এ ব্যাপারে সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল উদ্দিন বলেন, এটি একটি ন্যক্কারজনক ঘটনা। সিরাজগঞ্জ প্রেসক্লাবের পক্ষ থেকে আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার দাবী জানাচ্ছি। অতিদ্রুত আসামীদের গ্রেফতার না করা হলে আমারা বিভিন্ন কর্মসূচি দিবো।

সিরাজগঞ্জ সদর থানার ওসি হাফিজুর রহমান বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। একজনকে আটক করা হয়েছে। বাকীদের আইনের আওতায় আনা হবে।

 

আরও পড়ুন