সুনামগঞ্জে বন্যার্তদের মাঝে কোস্ট গার্ড মহাপরিচালকের ত্রাণ বিতরণ

সুনামগঞ্জে বন্যাদুর্গতদের মাঝে বাংলাদেশ কোস্ট গার্ড মহাপরিচালক কর্তৃক ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। রবিবার (২৬ জুন) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড প্রতিষ্ঠালগ্ন থেকেই এ দেশের সমুদ্রসীমা এবং উপকূলীয় এলাকার অতন্দ্র প্রহরী হিসেবে দায়িত্ব পালন করার পাশাপাশি যে কোনো ধরনের প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। এরই ধারাবাহিকতায় অনাকাঙ্খিত বন্যা কবলিত সিলেট-সুনামগঞ্জে পানিবন্দিদের উদ্ধার ও সার্বিক সহায়তা প্রদানের পাশাপাশি ত্রাণ সামগ্রী বিতরণ করে আসছে কোস্ট গার্ড। রবিবার সিলেট-সুনামগঞ্জে চলমান বন্যা কবলিত পানিবন্দি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণে উপস্থিত ছিলেন বাংলাদেশ কোস্ট গার্ড এর মহাপরিচালক রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ কোস্ট গার্ড এর বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

তিনি আরও বলেন, দেশের ঘূর্ণিঝড়, জলোচ্ছাস, বন্যা ও মহামারীসহ সকল দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে বাংলাদেশ কোস্ট গার্ড সর্বদা প্রস্তুত রয়েছে এবং ক্ষতিগ্রস্থ এলাকায় অসহায় ও দুস্থ মানুষের মাঝে ত্রাণ ও পূর্ণবাসনসহ কোস্ট গার্ডের নিয়মিত সহযোগিতা অব্যাহত আছে এবং ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম চলমান থাকবে।

আরও পড়ুন