সোনিয়া গান্ধী ও কেজরিওয়ালের সঙ্গে সাক্ষাৎ করবেন মমতা

গত এপ্রিলে বিধানসভা নির্বাচনের পর এখন পর্যন্ত রাজ্যের বাহিরে যাননি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে চলতি মাসের শেষ দিকে তিনি রাজধানী নয়াদিল্লিতে সফর করবেন বলে জানা গেছে। খবর প্রকাশ করেছে এনডিটিভি।

সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, সফরকালে তিনি কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী, জাতীয়তাবাদী কংগ্রেস পার্টির প্রধান শারদ পাওয়ার, সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব, আম আদমি পার্টির প্রধান এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালসহ বিরোধী দলগুলোর শীর্ষ নেতাদের সঙ্গে সাক্ষাৎ করতে পারেন।

মমতা বন্দ্যোপাধ্যায়ের চারদিনের এই সফরটি আসন্ন ২০২৪ সালের লোকসভা নির্বাচনকে কেন্দ্র করেই অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে সূত্র। বিরোদী দলগুলোর শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক সেটিরই ইঙ্গিত দিচ্ছে।

 

বৃহস্পতিবার (১৫ জুলাই) বিকেলে এক সংবাদ ব্রিফিংয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, নির্বাচনের (বিধানসভা) পর আমি দিল্লিতে যাইনি। এখন করোনা পরিস্থিতি ভালো। পার্লামেন্ট চলাকালীন দিল্লিতে যাবো এবং মিত্রদের সঙ্গে সাক্ষাৎ করবো।

যদি আমাকে সময় দেওয়া হয়, তাহলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও প্রেসিডেন্ট রাম নাথ কোবিন্দের সঙ্গেও সাক্ষাৎ করবো, যোগ করেন তিনি। তবে সফরের তারিখ এখনো নির্ধারিত হয়নি বলে জানান এই নেত্রী।

 

আরও পড়ুন