স্বাস্থ্যকর্মীদের বিনামূল্যে যাতায়াত সুবিধা দিবে সিএমপি

গণপরিবহন চলাচল বন্ধ থাকায় কর্মস্থলে যাতায়াত নিয়ে সমস্যায় ভুগছেন চিকিৎসা সেবার সঙ্গে জড়িত চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীরা। তাদের সমস্যা লাঘবে চট্টগ্রাম নগরে কর্মরত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের বিনামূল্যে যাতায়াত সেবা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নগর পুলিশ (সিএমপি)।

মঙ্গলবার সন্ধ্যায় ফোন পাওয়ার সঙ্গে সঙ্গে তাদের যাতায়াত সেবা নিশ্চিত করতে নগর পুলিশ কমিশনার ১৬ থানার ওসিকে এ নির্দেশ দেন।

নগর পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, ‘ডাক্তার বাঁচলে আমরা বাঁচবো। চট্টগ্রাম মহানগর পুলিশের হটলাইনে (০১৪০০৪০০৪০০) যদি কোন চিকিৎসক অথবা স্বাস্থ্য কর্মী তাদের যাতায়াতে যানবাহনের জন্য ফোন করেন তাহলে তাৎক্ষণিকভাবে তাদেরকে বাসা থেকে কর্মস্থলে এবং কর্মস্থল থেকে বাসায় পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হবে। এতে করে চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের যাতায়াতের যেমন সুব্যবস্থা হবে তেমনি সাধারণ মানুষের চিকিৎসা সেবাও ব্যহত হবে না।’

তিনি বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সৃষ্ট এই কঠিন সময়ে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের মনোবল চাঙ্গা রাখতে এবং তাদের সুস্বাস্থ্য সুব্যবস্থার জন্য চট্টগ্রাম নগর পুলিশের এই উদ্যোগ পুলিশ, চিকিৎসক এবং সাধারণ মানুষের মাঝে এক নতুন বন্ধন সৃষ্টি করবে।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (জনসংযোগ) আবু বকর সিদ্দিক জানান, নগরের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা ২৪ ঘণ্টা যেকোন সময় হটলাইনে ফোন করলে যেকোনো স্থান থেকে বিনামূল্যে সিএমপির ব্যবস্থাপনায় যানবাহনের সুবিধা প্রদান করা হবে।

আরও পড়ুন