স্বাস্থ্যমন্ত্রীর সংবাদ সম্মেলন স্থগিত

বিদেশ সফর সংক্ষিপ্ত করে জরুরি ভিত্তিতে দেশে ফেরার পরও সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের আজকের পূর্বনির্ধারিত সংবাদ সম্মেলন আবার স্থগিত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুর ২টার সংবাদ সম্মেলনটি স্থগিত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাঈনুল ইসলাম প্রধান।

তিনি বলেন, স্বাস্থ্যমন্ত্রীর প্রেস কনফারেন্সটি স্থগিত করা হয়েছে। মন্ত্রী মিটফোর্ড হাসপাতাল থেকে বের হয়ে আরও কয়েকটি হাসপাতাল পরিদর্শন করবেন। তারপর সংবাদ সম্মেলনের তারিখ জানানো হবে।

 

উল্লেখ্য, দেশজুড়ে ডেঙ্গু পরিস্থিতির অবনতির মধ্যেই ব্যক্তিগত ভ্রমণে গত ২৭ জুলাই মালয়েশিয়া যান স্বাস্থ্যমন্ত্রী। ভয়াবহ ডেঙ্গু পরিস্থিতির মধ্যে বিদেশে ব্যক্তিগত সফরে গিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়ে বুধবার মধ্যরাতে দেশে ফেরেন স্বাস্থ্যমন্ত্রী। যদিও তার ফেরার কথা ছিল ৪ আগস্ট।

দেশে ফিরেই ইতোমধ্যে বৃহস্পতিবার রাজধানীর মিটফোর্ড হাসপাতালে সর্বশেষ ডেঙ্গু পরিস্থিতি নিয়ে ব্রিফিং করেন মন্ত্রী। এরপর তিনি হাসপাতাল ঘুরে ডেঙ্গু আক্রান্ত রোগীদের সঙ্গে দেখা করলেও সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি।

এরপর বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলনে জাহিদ মালেকের বক্তব্য রাখার কথা ছিল। জরুরি তলবে মন্ত্রী সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরছেন বলেই বুধবারের ব্রিফিং একদিন পিছিয়ে দেয়া হয়েছিল।

কিন্তু তারপরও হঠাৎ করেই আগে থেকে নির্ধারিত এ সংবাদ সম্মেলন স্থগিত করে দেয়া হলো।

ডেঙ্গু পরিস্থিতি জটিল হওয়ায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে যুক্ত সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। আর এ সংকটের মাঝেই ২৮ জুলাই সপরিবারে ব্যক্তিগত সফরে মালয়েশিয়ায় যান স্বাস্থ্যমন্ত্রী।

আগামী ৩ আগস্ট সেখান থেকে বাংলাদেশের পথে রওনা হয়ে ৪ আগস্ট হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার পৌঁছানোর কথা ছিল।

আরও পড়ুন