১০০ টাকায় ডেঙ্গু পরীক্ষা করানোর আহ্বান সেতুমন্ত্রী

মাত্র ১০০ টাকায় ডেঙ্গুর পরীক্ষা করতে চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বুধবার (৩১ জুলাই) সকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা কার্যক্রম অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘চিকিৎসকদের কাছে আহ্বান জানাব, আজকে ডেঙ্গুর পরীক্ষা নামমাত্র ১০০ টাকা নিয়ে আপনারা পরীক্ষার কাজ করবেন। গরিব মানুষের পক্ষে ৫০০-১০০০ টাকা দিয়ে এই রোগের রক্ত পরীক্ষা করা সম্ভব নয়।’

ওবায়দুল কাদের বলেন, ডেঙ্গু মোকাবিলায় সবাইকে এক হয়ে কাজ করতে হবে। অন্য যেকোনো চ্যালেঞ্জের মতো ডেঙ্গু মোকাবিলায়ও সরকার সফল হবে বলে আশা তার।

প্রসঙ্গত, ‘পরিস্কার রাখি চারপাশের পরিবেশ, শেখ হাসিনার নির্দেশ ডেঙ্গুমুক্ত বাংলাদেশ’- এই স্লোগানকে সামনে রেখে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে পরিচ্ছন্নতা কর্মসূচি হাতে নিয়েছে আওয়ামী লীগ। তিন দিনব্যাপী এই কর্মসূচি সারাদেশে শুরু হচ্ছে আজ বুধবার থেকে।

প্রথম দিন আজ সকাল ১১টায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ের পাশের লেকপাড় থেকে শুরু হয়ে ধানমণ্ডির বিভিন্ন স্থানে এই পরিচ্ছন্নতা কর্মসূচি চলে।

আরও পড়ুন