১৫৫ কেজি ওজন ঝরিয়ে চমকে দিলেন আদনান সামি

পাকিস্তানি বংশোদ্ভূত ভারতীয় সঙ্গীতশিল্পী আদনান সামি। সম্প্রতি পরিবারের সঙ্গে মালদ্বীপ বেড়াতে গিয়েছিলেন তিনি। পারিবারিক ট্রিপের বিভিন্ন মুহূর্তের ছবি নেটমাধ্যমের পাতায় শেয়ার করেছেন গায়ক।

একসময় ২৩০ কেজি ওজন ছিল এই গায়কের। নিজের গানের জন্য আলোচনায় থাকতেন তিনি। ২০০৬ সালে এত ভারি শরীর নিয়ে আদনান ছিলেন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। কারণ চিকিৎসকরা জানিয়ে দিয়েছিলেন বাড়তি ওজন ঝরাতে না পারলে বেঁচে থাকা কঠিনই হয়ে পড়বে এই গায়কের জন্য। এরপরই ওজন ঝরানোর জন্য কঠোর পরিশ্রম শুরু করেন এই গায়ক।

কঠিন ডায়েট এবং শরীরচর্চার মাধ্যমে ১৫৫ কেজি ওজনকে বিদায় জানিয়েছেন। টেক্সাসে গিয়ে এক পুষ্টিবিদের পরামর্শে নিয়ে, কার্বোহাইড্রেট কমিয়ে দিয়ে প্রোটিনে নির্ভরশীল হওয়া শুরু করেন। ভারি শরীরের কারণে শুরুতে ব্যায়াম করতে পারতেন না। শরীর এতটাই মেদবহুল ছিল যে নিচু হতে পারতেন না। ফলে খাদ্যাভ্যাস নিয়ন্ত্রণে বেশি জোর দিতে হয়েছিল তাকে। সাদা ভাত, রুটি, চিনি ও জাঙ্ক ফুড খাওয়া পুরোপুরি বন্ধ করে দিয়েছিলেন। কড়া নিয়মে চলতেন।

 

বর্তমানে আদনানের মালদ্বীপ ডায়েরি থেকে গায়কের ওজন ঝরানোর পর ছবি দেখে চক্ষু ছানাবড়া নেটিজেনের। এতটা শারীরিক পরিবর্তন কেউ বিশ্বাসই করতে পারছেন না। ওজন কমানোর প্রায় পুরো বিষয়টাই মানসিক বলে মনে করেন গায়ক।

আরও পড়ুন