২৪ জেলেসহ সাগরে দু’টি ট্রলার ডুবি, নিখোঁজ ২

কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে উত্তাল ঢেউয়ের তাণ্ডবে গভীর সমুদ্রে ২৪ জন জেলেসহ দু’টি মাছ ধরার ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এতে মো. সিদ্দিক (৫০) ও সিরাজুল ইসলাম (৪৮) নামে দুই জেলে নিখোঁজ রয়েছেন।

বাকী ২২ জন জেলেকে ভাসমান অবস্থায় উদ্ধার করে অন্য একটি ট্রলারের জেলেরা মঙ্গলবার সকালে মৎস্যবন্দর মহিপুর আড়ৎ ঘাটে নিয়ে আসে। এদের মধ্যে আনোয়ার হোসেন নামে এক জেলেকে কলাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বাকীদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

স্থানীয় ও উদ্ধারকৃত জেলেদের সূত্রে জানা যায়, সোমবার রাত তিনটার দিকে পায়রা বন্দরের শেষ ফেয়ার বয়া এলাকায় ঝড়ের কবলে পড়ে ২৪ জন জেলেসহ দুইটি ট্রলার ডুবে যায়। এ সময় ডুবে যাওয়া ট্রলারের জেলেরা বয়া ধরে সাগরে ভাসমান অবস্থায় ছিল। পরে অন্য ট্রলারের জেলেরা তাদের দেখতে পেয়ে উদ্ধার করে তীরে নিয়ে আসেন।

 

ডুবে যাওয়া ট্রলার দু’টি হলো পটুয়াখালীর রাঙ্গাবালী এলাকার এফবি সুজন ও মৌডুবী এলাকার মো. আনোয়ার হোসেন হাওলাদারের নামবিহীন একটি ট্রলার। তবে ২২ জেলে উদ্ধার হলেও নিখোঁজ রয়েছেন সিরাজুল ও সিদ্দিক নামে দুই জেলে।

মহিপুর মৎস্য আড়ৎদার সমবায় সমিতির সভাপতি দিদার উদ্দিন আহমেদ মাসুম জানান, বৈরী আবহাওয়ার কারণে বর্তমানে সাগর উত্তাল। বেশিরভাগ ট্রলার আড়তঘাটে নোঙ্গর করা অবস্থায় আছে। আর মহিপুর থানার ওসি আবুল খায়ের জানান, বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।

আরও পড়ুন