৫ কেজি ওজন কমিয়েছেন তামিম

সেই বিশ্বকাপ থেকেই ব্যাটে রান নেই বাংলাদেশ দলের সেরা ওপেনার তামিম ইকবাল খানের। পুরো বিশ্বকাপ খেলে ৮ ইনিংসে হাঁকিয়েছিলেন মাত্র একটি হাফ সেঞ্চুরি। এরপর তাকে অধিনায়ক করে শ্রীলঙ্কাতে পাঠানো হলে সেখানেও দলের সাথে নিজেও ছিলেন ব্যর্থ হন। তিন ম্যাচে করেছিলেন মাত্র ২১ রান।

২০১৫ বিশ্বকাপের পর থেকে যে তামিমকে পুরো ক্রিকেট বিশ্ব চিনতো সেই তামিমের সাথে এই তামিমের ছিলনা কোন মিল। বাজে ফর্মের সাথে সাথে তার ফিটনেসেরও ছিল করুণ অবস্থা। তাইতো নিজের ফর্ম ও ফিটনেস ফিরিয়ে আনতে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ থেকে স্বেচ্ছায় বিশ্রাম নেন তিনি।

বিশ্রামের এই সময়টা বসে কাটননি তামিম। ব্যক্তিগত ট্রেনার নিয়োগ দিয়ে গত ১ মাস ব্যাংককে কাটিয়েছেন তামিম। নানান সময় ফিটনেস ইস্যুতে প্রশ্নের সম্মুখীন তামিম, ফিটনেস নিয়েই কাজ করেছেন বেশি। সেখানে সর্বমোট ৪৯ সেশন অনুশীলন করে ৫ কেজিরও বেশি ওজন কমিয়েছেন তিনি।

ব্যাংকক থেকে গত ২১ সেপ্টেম্বর দেশে ফিরেন তামিম। তবে দেশে ফিরেও বসে থাকেননি তিনি, নিজেকে পুরোদস্তর প্রস্তুত করতে অনুশীলন চালাচ্ছেনে নেটে। আপাতত জাতীয় দলের খেলা না থাকাতে নভেম্বরে ভারত সফরের দিকে চোখ রাখছেন তিনি। তবে ভিরাট কোহলির দলের বিপক্ষে মাঠে নামার আগে নিজেকে ঝালিয়ে নিতে আগামী ৫ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া জাতীয় লিগে খেলবেন দেশসেরা এই ওপেনার।

আরও পড়ুন