৬ জুলাই দুবাই ও আবুধাবিতে বিমানের ফ্লাইট চালু

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামী ৬ জুলাই থেকে দুবাই ও আবুধাবিতে আবারও রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা শুরু করবে।

বুধবার এক বার্তায় বিমানের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক মো. মোকাব্বির হোসেন এ কথা জানান।

সংশ্লিষ্টরা বলেছেন, দেশের রাষ্ট্রীয় ক্যারিয়ার বিমানের এই সিদ্ধান্তে দীর্ঘদিন প্রবাসে থাকা বাংলাদেশিদের দেশে ফেরা এবং দেশে আটকা পড়া প্রবাসীদের বিদেশে যাওয়ার পথ উন্মুক্ত হবে।

অন্যদিকে বিমানের সব ট্রাভেল পার্টনারদের দেয়া এক চিঠিতে বলা হয়েছে, আগামী ৭ জুলাই থেকে বিমান আবুধাবী রুটে নিয়মিত সিডিউল ফ্লাইট শুরু করবে। জুলাইয়ের শেষ পর্যন্ত তা কার্যকর থাকবে।

বিমান সূত্র জানায় জানা গেছে, প্রতি সপ্তাহে দুবাই ও আবুধাবিতে চারটি করে ফ্লাইট পরিচালনা করা হবে। করোনাভাইরাসের মহামারির আগে এই দুটি রুটে প্রতিদিনই ফ্লাইট ছিল।

কিন্তু বিশ্বব্যাপী এই ভাইরাস ছড়িয়ে পড়ায় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) নিষেধাজ্ঞার কারণে গত ৩০ মার্চ থেকে বিমানের মধ্যপ্রাচ্যের ১৭টি আন্তর্জাতিক রুটে ফ্লাইট বন্ধ হয়ে যায়।

গত ১৫ জুন থেকে যুক্তরাজ্য ও কাতারে এবং পরবর্তী সময়ে আরব আমিরাতে ফ্লাইট চলাচলের অনুমতি দেয় বেবিচক। পরে ২১ জুন থেকে যুক্তরাজ্যের লন্ডনে বিমানের ফ্লাইট চলাচল শুরু হয়।

 

আরও পড়ুন