খাদ্য প্রক্রিয়াকরণে প্রবাসীদের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

খাদ্য

advertisement

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের বিভিন্ন খাতে বিশেষ করে খাদ্য প্রক্রিয়াকরণে ব্রিটেনে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের বিনিয়োগ চেয়েছেন। তিনি বলেন, ‘আমরা সব সময় প্রবাসী বাংলাদেশীদের বিনিয়োগকে স্বাগত জানাই। তারা খাদ্য প্রক্রিয়াকরণ শিল্পে বিনিয়োগ করতে পারেন। দেশে-বিদেশে প্রক্রিয়াজাত খাদ্যের বিপুল চাহিদা রয়েছে।’ ব্রিটেনের লন্ডনস্থ টাওয়ার হ্যামলেটের স্পিকার আয়াস মিয়া আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর জাতীয় সংসদ ভবনস্থ কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এ আহ্বান জানান।
প্রবাসীদের সংগঠন এনআরবি’র চেয়ারপার্সন এস এম শেকিল চৌধুরী এসময় উপস্থিত ছিলেন। সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফিং করেন।

প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার আরো শিল্পায়ন এবং কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে দেশে একশ’টি বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলছে। তিনি বলেন, ‘প্রবাসী বাংলাদেশীরা এসব অঞ্চলে খাদ্য প্রক্রিয়াকরণ শিল্প স্থাপন করতে পারে।’ আয়াস মিয়া টাওয়ার হ্যামলেটের পক্ষ থেকে চতুর্থবারের মত দেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করায় শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন জানান।টাওয়ার হ্যামলেটের স্পিকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের দ্রুত উন্নয়নের প্রশংসা করেন।

আয়াস মিয়া প্রধানমন্ত্রীকে বলেন, ‘আপনার নেতৃত্বে বাংলাদেশ শান্তি ও স্থিতিশীলতার সাথে সামনে এগিয়ে যাচ্ছে।’ তিনি বলেন, বাংলাদেশ বর্তমানে বিশ্বে উন্নয়নের রোল মডেল। আয়াস মিয়া বলেন, প্রবাসী বাংলাদেশীরা বিশেষ করে এখন ব্রিটেনে বসবাসরত তৃতীয় প্রজন্ম বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী।টাওয়ার হ্যামলেটের স্পিকার প্রধানমন্ত্রীকে অবহিত করেন যে, তারা সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম সৈয়দ আশরাফুল ইসলামের নামে লন্ডনে একটি সড়কের নামকরণ করবেন।
এনআরবি’র পক্ষ থেকে শেকিল চৌধুরী দেশের উন্নয়নে প্রধানমন্ত্রীর নিরলস প্রচেষ্টা ও গতিশীল নেতৃত্বের জন্য তাঁকে একটি ‘সম্মাননা ফলক’ প্রদান করেন।

You might also like

advertisement