সিরাজগঞ্জে কামিল পরীক্ষায় টিউটোরিয়ালের নামে অতিরিক্ত ফি আদায়ের ঘটনায় অধ্যক্ষের কারাদন্ড

সুজন সরকার, সিরাজগঞ্জঃ

advertisement

কামিল পরীক্ষায় টিউটেরিয়াল ও ভাইভা পরীক্ষার নামে অবৈধভাবে অতিরিক্ত ফি আদায়ের অপরাধে সিরাজগঞ্জ পৌর এলাকার হাজী আহম্মদ আলী মাদ্রাসার অধ্যক্ষকে ০৭ (সাত) দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সকালে সিরাজগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমানের নেতৃত্বে অভিযান চালিয়ে মাদ্রাসার অধ্যক্ষ সামছুল আলমকে ০৭ দিনেরবিনাশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত।

এ ব্যাপারে পেশকার আঃ সাত্তার জানান, মাদ্রাসায় কামিল পরীক্ষার টিউটোরিয়াল ও ভাইভা পরীক্ষার জন্য আঃ আলীম নামে কামিল পরীক্ষার্থীর নিকট থেকে ৬০০ টাকা অতিরিক্ত আদায় করার সময় হাতেনাতে অধ্যক্ষকে আটক করেন ভ্রাম্যমাণ আদালত।পরীক্ষায় ৫০০ জন পরীক্ষার্থীর কাছ থেকে ৬০০ টাকা করে সর্বমোট তিন লক্ষ টাকা অতিরিক্ত আদায়ের টার্গেট নেয়া হয় বলে গোপন সংবাদে ভিত্তিতে তথ্য জানতে পেরে আদালত অভিযান পরিচালনা করেন।

দীর্ঘদিন যাবৎ ঐ মাদ্রাসার অধ্যক্ষ বিভিন্ন পরীক্ষায় অতিরিক্ত ফি আদায় করে আসছিলেন। এ বিষয়ে কামিল পরীক্ষায় ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি
জানান, টিউটোরিয়াল ও ভাইভা পরীক্ষার নামে অতিরিক্ত ফি নেওয়ার কোন সুযোগ নেই। অভিযানে সহযোগিতা করেন সদর থানা পুলিশের সদস্যবৃন্দ।

You might also like

advertisement